Kode Iklan atau kode lainnya

Big News: আমার ভাই কোনোভাবেই ১২ নম্বর পেতে পারে না, SSC কাণ্ডে বিরাট চ্যালেঞ্জ মন্ত্রীর

 রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাতর ভাই খোকন মহাত

নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি বাতিল হয়েছে গ্রুপ সি পদের মোট ৮৪২ জনের। তার মধ্যে অন্যতম হলেন খোকন মাহাতো। রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাতর ভাই খোকন মহাতো। ইতিমধ্যেই বিকৃত ওএমআর প্রকাশ করেছে এসএসসি। আর সেই তালিকাতেই নাম রয়েছে খোকনের। 

তবে এবার স্কুল সার্ভিস কমিশনকে চ্যালেঞ্জ করলেন তিনি। বললেন আমার ভাই কোনোভাবেই দুর্নীতি করে চাকরি পাইনি। নিজের যোগ্যতায় চাকরি পেয়েছে। এই নিয়ে আমরা আলাদা করে কোর্টে যাবো।

শিক্ষা-দুর্নীতি তদন্তে ভাইয়ের চাকরি যাওয়ায় স্কুল সার্ভিস কমিশনকে একহাত নিয়ে রাজ্যের ক্রেতা সুরক্ষা প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাতো বলেন, "আমি এসএসসিকে চ্যালেঞ্জ করছি। আমার ভাই কোনোভাবেই ১২ নম্বর পেতে পারে না। কোথাও ভুল হচ্ছে। আমার ভাই প্রশ্নপত্র ও OMR শিট মিলিয়ে দেখেছে। ভাই, কোনোভাবেই ১২ পাবে না। কমিশনের ত্রুটি-বিচ্যুতি আছে। আমার ভাইয়ের যদি কোনও ভুল হয়ে তবে আমি মন্ত্রীত্ব ছেড়ে দেব। আমিও চাই যারা দুর্নীতি করে চাকরি পেয়েছে, তাদের চাকরি চলে যাক। ফের OMR মিলিয়ে দেখা হোক। আমার ভাই, জানিয়েছে ও কোনোভাবেই ১২ নম্বর পেতে পারেনা।"

কলকাতা হাইকোর্টের নির্দেশের পর ওএমআর শিট বিকৃত করার অভিযোগে চাকরি বাতিল হওয়াদের যে তালিকা স্কুল সার্ভিস কমিশন প্রকাশ করেছিল, তাতে ২৮৪ নম্বরে নাম রয়েছে খোকন মাহাত’র। রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাতর ভাই খোকন ঝাড়গ্রামের বৈতার শ্রীগোপাল উচ্চ বিদ্যালয়ে করণিক পদে কর্মরত ছিলেন। খোকনের চাকরি বাতিল হতেই এলাকায় সমালোচনার মুখে মন্ত্রী সাহেব। 

ভাইয়ের নাম সামনে আসার পর শ্রীকান্তবাবুর প্রতিক্রিয়া, ‘আমার ভাই কেন, অন্যায়ভাবে চাকরি পাওয়া যে কারও নাম বাদ যাওয়া উচিত। কমিশনের উচিত ছিল, অনেক আগেই নাম বাদ দেওয়া।’ অন্যদিকে চাকরিচ্যুত খোকন বলেছেন, ‘ভুলটা এসএসসি’র। আমি আরটিআই করে জানতে চাইব, ঠিক কত নম্বর পেয়েছি। প্রয়োজনে মামলা করব।’ 

আদালতের নির্দেশ অনুযায়ী ওএমআর প্রকাশ করে দিল কমিশন। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে বিরাট তথ্য সামনে আসে। আদালত ৩,৪৭৮ জনের নামের তালিকা প্রকাশের নির্দেশ দেয়। ৩,১৭৮ OMR Sheet প্রকাশের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গাজিয়াবাদ থেকে ৩৪৭৮টি ওএমআর শিট উদ্ধার করা হয়। স্কুল সার্ভিস কমিশনের দাবি, উদ্ধার হওয়া ওএমআর শিটগুলির মধ্যে ৩০০টি বিকৃত নয়। ৯ মার্চ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বাকি ওএমআর শিট প্রকাশের নির্দেশ দেন। 

close