Kode Iklan atau kode lainnya

RSS গড়ে বিরাট ধাক্কা বিজেপির, মহারাষ্ট্রে বিধান পরিষদে বড় জয় কংগ্রেস জোটের

নিউজ ডেস্ক: মহারাষ্ট্রে বড় ধাক্কা খেতে চলেছে বিজেপি। ঔরঙ্গাবাদ, নাগপুর, কোঙ্কন শিক্ষক নির্বাচনী এলাকা এবং নাসিক ও অমরাবতী স্নাতক নির্বাচনী এলাকার জন্য মহারাষ্ট্র শিক্ষক ও স্নাতক নির্বাচনের ফলাফল প্রকাশিত হচ্ছে।  দেখা যাচ্ছে বিধান পরিষদ নির্বাচনে মহাবিকাশ আঘাদি জিতেছে।  

বিজেপি-শিন্দে গোষ্ঠী দাবি করেছিল যে আমরা এই নির্বাচনে অলৌকিক ফল করব।  তবে তাদের ফল আশানুরূপ হচ্ছে না।  ৫টি আসনের মধ্যে ৪টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে।  এতে মহাবিকাশ আঘাদি জিতেছে ২টি আসন, বিজেপি ১টি আসন, স্বতন্ত্র ১টি আসনে।  অমরাবতীতে ২৩ ঘন্টা ধরে ভোট গণনা চলছে এবং এখানেও মহাবিকাস আঘাদির প্রার্থী এগিয়ে রয়েছেন। তাই এবারের নির্বাচনে আধিপত্য বিস্তার করেছে মহাবিকাশ আঘাদি।

নাগপুর হল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সদর দপ্তর এবং উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীস এবং কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ির হোমটাউনও।  নাগপুরে হেরে বড় ধাক্কা খেয়েছে বিজেপি। 

অমরাবতী স্নাতক নির্বাচনের ভোট গণনা চলছে।  নির্বাচিত হওয়ার জন্য 46927 ভোটের কোটা ঘোষণা করা হয়েছে।  এদিকে গণনা কেন্দ্রের বাইরে বিজেপি ও কংগ্রেস কর্মীদের মধ্যে তুমুল উত্তেজনা চলে। পরাজয়ের দিকে যাওয়ায় গণনা কেন্দ্র থেকে বেরিয়ে যান বিজেপি প্রার্থী রঞ্জিত পাতিল।

পাঁচজন কাউন্সিল সদস্যের ছয় বছরের মেয়াদ, তিনটি আসনে শিক্ষক এবং দুটি আসনে স্নাতক নির্বাচনী এলাকা। আসন্ন শূন্যপদ পূরণের জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছিল।  শিক্ষক এবং গ্রাজুয়েটরা নির্দিষ্ট মানদণ্ড পূরণ করে এবং ভোটার হিসাবে তালিকাভুক্ত হন এই নির্বাচনের জন্য ইলেক্টোরাল কলেজ গঠন করেন। সেই ভোটে এবার ধাক্কা খেল বিজেপি।

"