Kode Iklan atau kode lainnya

স্কুলের সামগ্রী বিক্রি? প্রধান শিক্ষিকা ও অন্যান্য শিক্ষকদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগে অশান্তি স্কুলে

প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক: উচ্চ মহলে না জানিয়েই স্কুলের সামগ্রী বিক্রি করা হচ্ছে প্রধান শিক্ষিকার মদতে! মারাত্মক অভিযোগে অশান্তি প্রাথমিক বিদ্যালয়ে। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগণার গাইঘাটা ব্লকের ঝাউডাঙ্গা গ্রাম পঞ্চায়েত এলাকার মানবতা বিদ্যাপীঠে (প্রাথমিক বিদ্যালয়)। শিক্ষক-শিক্ষিকাদের বাইরে রেখে এদিন সকালে অভিভাবকরা স্কুল গেটে তালা ঝুলিয়ে দেয়।

ওই স্কুলের প্রধান শিক্ষিকা ও অন্যান্য শিক্ষকদের বিরুদ্ধে স্কুলের বই খাতা বিক্রির অভিযোগ উঠেছে। এরই সঙ্গে স্কুলের রড, পাথর বিক্রির অভিযোগও উঠেছে। অভিভাবকদের দাবি, দীর্ঘদিন ধরেই স্কুলের নানা সামগ্রী বিক্রি করে চলেছেন স্কুলের শিক্ষক-শিক্ষিকারা। নানা দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছেন শিক্ষক-শিক্ষিকারা। প্রধান শিক্ষিকা-সহ আরও দুই শিক্ষক এবং শিক্ষিকার বদলির আবেদন জানিয়ে তাঁরা এই বিক্ষোভ কর্মসূচি শুরু করেন।

স্কুল সামগ্রী বিক্রির ঘটনা স্বীকার করে প্রধান শিক্ষিকা প্রতিমা সরকার জানিয়েছেন, 'হ্যাঁ বিক্রি করা হয়েছে। স্কুলের সহ-শিক্ষক সুকুমার সরকার বিক্রি করেছেন।' তবেস্কুল গেটে কারা তালা ঝুলিয়েছে তা প্রধান শিক্ষিকা জানাতে চাননি। প্রধান শিক্ষিকা নিজের নামও বলতে চাননি। 

এই নিয়ে সহ-শিক্ষক সুকুমার সরকারের দাবি, স্কুলের পুরনো বই বিক্রি করা হয়েছে। সামগ্রী বিক্রি করে স্কুলের উন্নয়নের কাজ করা হয়েছে। এই বিষয়ে এসআই অফিস থেকে কোনও অনুমতি দেওয়া হয়নি। প্রধান শিক্ষিকা সব জানেন। 

close