ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

SSC: 'সাদা খাতার মজাই আলাদা', রোল নম্বর ঠিকভাবে পূরণ করতে না পেরেও শিক্ষিকা! ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

সাদা খাতার মজাই আলাদা

নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টের নির্দেশ মত ৪০ জন অযোগ্য শিক্ষকের তালিকা প্রকাশ হল। OMR কারচুপি করে এই সমস্ত প্রার্থীদের শিক্ষকপদে নিয়োগ করা হয়েছিল। প্রথম ধাপে প্রকাশিত দুর্নীতিগ্রস্ত বাতিল ৪০ জন শিক্ষক-শিক্ষিকার নামের তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন।

স্কুল সার্ভিস কমিশনের প্রকাশিত OMR শিটের তালিকা অনুযায়ী দেখা যাচ্ছে, একজন শিক্ষিকা নিজের রোল নম্বর পর্যন্ত ঠিকভাবে পূরণ করতে পারেননি। সেই ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। পুরো তালিকা দেখতে নীচে দেওয়া লিঙ্কে ক্লিক করুন।

এই নিয়ে বিশিষ্ট শিক্ষক কিংকর অধিকারী তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, ‘অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ অনুযায়ী স্কুল সার্ভিস কমিশন আজ তাদের সাইটে 40 জনের নাম সাদা খাতার নমুনা সহ OMR শিট সহ প্রকাশ করলো। সত্যিই 'সাদা খাতার মজাই আলাদা' তার প্রমাণ দেখুন। এর পরিপ্রেক্ষিতে কি বলা যায় আপনারাই বলুন। বৃহত্তম নিয়োগ দুর্নীতি! দুর্নীতিবাজরা কঠোর সাজা পাক। বঞ্চিতরা অবিলম্বে নিয়োগ পাক।”

মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির দক্ষিণ ২৪ পরগণা জেলা সম্পাদক অনিমেষ হালদার বলেন, "কেউ সাদা খাতা জমা দিয়েছেন। আবার কেউবা নিজের রোল নাম্বারটুকুও পূরণ করতে পারেনি। আবার কেউ OMR পূরণ করেছে নীল কালি দিয়ে। সাধারণ মানুষের  সম্পূর্ণ ভাবনার বাইরে চূড়ান্ত দুর্নীতি সামনে আসছে। এই দূর্নীতির শেষ ও উৎস দেখতে চায় রাজ্যর জনসাধারণ। শুধু চাকরিপ্রার্থী বা শিক্ষিত বেকাররা যে হতাশায় ভুগছে তা নয়। রাজ্যের পুরো শিক্ষা ব্যবস্থাটার উপর আস্থা হারিয়ে ফেলছে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষার্থীরাও।"

তিনি আরও বলেন, “শুধু চাকরিপ্রার্থী বা শিক্ষিত বেকাররা যে হতাশায় ভুগছে তা নয় রাজ্যর পুরো শিক্ষা ব্যবস্থাটার উপর আস্থা হারিয়ে ফেলছে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষার্থীরাও। কিছুদিন ধরে একটা কথা খুব শোনা যাচ্ছে - "সাদা খাতার মজাই আলাদা"। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে আজ স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত 40 জনের OMR শিটে ধরা পড়লো তারই কিছু নমুনা।”

Click here to view / Download the Notice