Kode Iklan atau kode lainnya

শিক্ষিকার বদলি মামলা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিবিআই তদন্তের নির্দেশে ডিভিশন বেঞ্চের স্থগিতাদেশ

শিক্ষক বদলি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিবিআই

নিউজ ডেস্ক: শিক্ষক বদলি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিবিআই তদন্তের নির্দেশে স্থগিতাদেশ দিল ডিভিশন বেঞ্চ। ২০১৯ সাল থেকে ২০২১ পর্যন্ত শান্তা তিনবার বদলির আবেদন করেন। প্রতিবারই তাঁর আবেদন মঞ্জুর করে মধ্যশিক্ষা পর্ষদ। এই নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশের স্থগিতাদেশ দিল ডিভিশন বেঞ্চ।

বিচারপতি রবি কিসান কপূর এবং বিচারপতি বিভাস পট্টনায়কের ডিভিশন বেঞ্চ (জলপাইগুড়ি সার্কিট) চার সপ্তাহের জন্য সিবিআই তদন্তের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছেন। 

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন এই শিক্ষিকা। শান্তার এই আবেদনের ভিত্তিতে সিবিআই তদন্তের নির্দেশকে চার সপ্তাহের জন্য স্থগিত রাখার নির্দেশ দিল উচ্চ আদালত।

জানা গেছে, ২০১৬ সালে শান্তা মণ্ডল শিলিগুড়ি শ্রীগুরু বিদ্যালয়ের সহ শিক্ষিকা হিসেবে যোগ দেন। এরপর ২০১৯ সালে তিনি প্রধান শিক্ষিকার পদের জন্য আবেদন করেন ও পরীক্ষা দেন। বীরপাড়া গার্লস স্কুলে তাঁকে যোগ দেওয়ার জন্য সুপারিশ করা হয়। সেখানে যোগ দেন শান্তা মণ্ডল। এর ঠিক এক বছরের মধ্যে শিলিগুড়ির অমিয় পাল চৌধুরী স্কুলে আবারও যোগ দেওয়ার সুপারিশ পান তিনি। তবে সেখানে যোগ দেননি শিক্ষিকা।

এরপর সুপারিশ অনুযায়ী নিজের পুরাতন স্কুল শ্রীগুরু বিদ্যামন্দিরে যোগদান করেন। অভিযোগ, উৎসশ্রীর পোর্টালে সহ শিক্ষিকা হিসেবেই নাম ছিল শান্তা মণ্ডলের। দিন কয়েকের মধ্যে তা বদলে প্রধান শিক্ষিকা করা হয়। এর পরেই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন প্রসুন সুন্দর।

অভিযোগ, পাঁচ বছরের আগে কাউকে এভাবে স্থানান্তরিত করা যায় না। কিন্তু কীভাবে পাঁচ বছরের মধ্যে তিন জায়গায় স্থানান্তর করলেন তিনি?এরপরেই বীরপাড়া গার্লস স্কুলে যোগ দেওয়ার নির্দেশ দেন বিচারপতি। পাশাপাশি, সমগ্র ঘটনা নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশে এদিন স্থগিতাদেশ দেওয়া হল। 

close