Kode Iklan atau kode lainnya

'হাইকোর্টের তো টাকা জোগাড়ের দায় নেই, তারা রায় দিয়েই খালাস', ডিএ ইস্যুতে বড় মন্তব্য সৌগতের

ডিএ মামলায় রাজ্য সরকারে পদক্ষেপ নিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায়
ফাইল চিত্র

নিউজ ডেস্ক: রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশের পুনর্বিবেচনার আর্জি জানিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার একটি রিভিউ পিটিশন দাখিল করে রাজ্য। গত মে মাসে কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ রায় দিয়েছিল, আগামী তিন মাসের মধ্যে সরকারি কর্মীদের সকল বকেয়া মহার্ঘ ভাতা মিটিয়ে দিতে হবে।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছিল তিন মাসের মধ্যে বকেয়া ডিএ বা মহার্ঘ ভাতা রাজ্য সরকারি কর্মীদের মিটিয়ে দিতে হবে। একই সঙ্গে মন্তব্য করা হয়েছিল, ডিএ হল একজন কর্মচারীর মৌলিক অধিকার। সেই সময় প্রায় শেষ হতে চলল। আর মাত্র দিন দশেক বাকি আছে। এরই মধ্যে ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল রাজ্য। আগের নির্দেশ পুনর্বিবেচনার করার আর্জি জানিয়ে আদালতের দরজায় গেল নবান্ন। 

ডিএ মামলায় রাজ্য সরকারে পদক্ষেপ নিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, 'সরকারি কর্মচারীদের প্রতি রাজ্য সরকার সহানুভূতিশীল, কিন্তু রাজ্য সরকারের আর্থিক অবস্থাও বিবেচনা করে দেখতে হবে। হাইকোর্টের তো টাকা জোগাড় করার দায় নেই, তারা রায় দিয়েই খালাস। রাজ্য সরকারকে তো তহবিলের দিকটা দেখতে হবে। ডিএ বাকি রয়েছে, কর্মীদের দাবিও সরকার বোঝে, কিন্তু বিষয়টা আর একটু খতিয়ে দেখা দরকার বলেই পিটিশন দাখিল করা হয়েছে।' 

জানা যাচ্ছে, বৃহস্পতিবার অনলাইনে রিভিউ পিটিশন জমা দেওয়ার কাজ সম্পন্ন করেছে রাজ্য সরকার। যদিও এখনও মানলাকারীদের নোটিস দেওয়া হয়নি। রিভিউ পিটিশনের আবেদন গ্রহণ হলেই সেই নোটিস যাবে।

close