Kode Iklan atau kode lainnya

পার্থের অসুস্থতা নিয়ে সন্দেহ, SSKM-এ ভরতির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে ইডি

 পার্থ চট্টোপাধ্যায় অসুস্থ কলকাতা হাইকোর্ট

নিউজ ডেস্ক: রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতা নিয়ে সন্দেহ করছে ইডি। এই অবস্থায়, পার্থ চট্টোপাধ্যায়কে SSKM-এ ভরতির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে আবেদন করল ইডি। পার্থকে এসএসকেএম হাসপাতালে পাঠানোর নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে শনিবার গভীররাতে প্রধান বিচারপতির কাছে জরুরি ভিত্তিতে শুনানির আরজি জানানো হয় তদন্তকারীদের তরফে। আজই হাই কোর্টে শুনানির সম্ভাবনা রয়েছে।

তদন্তকারী আধিকারিকদের দাবি, যেভাবে পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভরতির নির্দেশ দেওয়া হয়েছিল তা আইন অনুযায়ী সঠিক নয়। পাশাপাশি, পার্থর অসুস্থতা নিয়েও প্রশ্ন তুলেছেন ইডি আধিকারিকরা। সেই কারণেই কলকাতা হাই কোর্টের দারস্থ হয়েছেন এবং রবিবারই শুনানির আরজি জানিয়েছেন। 

 স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ অনিয়ম মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একটানা ২৭ ঘণ্টা জেরার পরে গতকাল, শনিবার সকালে গ্রেফতার করা হয়েছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। গ্রেফতার (detention) করা হয়েছে তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়কেও (arpita mukherjee)। প্রায় ২১ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর বাড়ি থেকে।   এই ঘটিনা নিয়ে তোলপাড় বঙ্গ রাজনৈতিক মহল।  

গ্রেফতারের পর সল্টলেকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়ার সময়ে মন্ত্রী অসুস্থ বোধ করলে, মাঝপথে গাড়ি ঘুরিয়ে জোকা ইএসআই হাসপাতালে পার্থকে নিয়ে যান ইডির আধিকারিকরা। ইএসআই হাসপাতালে পার্থর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তবে তেমন অসঙ্গতি মেলেনি, তাই পেশ করা হয় ব্যাঙ্কশাল আদালতে। সেখানেও অসুস্থ হয়ে পড়েন পার্থ। আদালতের নির্দেশে শেষমেশ রাতে এসএসকেএম (SSKM) হাতপাতালেই ভর্তি হলেন পার্থ চট্টোপাধ্যায়।

এসএসকেএম-এ কার্ডিওলজি বিভাগের এমার্জেন্সি-তে নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়কে। শারীরিক পরীক্ষার পরে তাঁকে ভর্তি করানো দরকার বলে জানান চিকিৎসকরা। কার্ডিওভাস্কুলার সায়েন্সেস-এর আইসিসিইউতে (ICCU) চিকিৎসা চলছে পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁকে পরীক্ষা করে দেখেন নেফ্রোলজি, কার্ডিয়োলজি, এন্ডোক্রিনোলজির বিশেষজ্ঞ চিকিৎসকেরা। চিকিৎসকদের ছ’জনের একটি দলও তৈরি করা হয়েছে।

শনিবার আদালতে শুনানি চলার সময়ে পার্থের আইনজীবী তাঁর শারীরিক অসুস্থতার কথা জানিয়ে পার্থকে এসএসকেএম হাসপাতালে ভর্তির আবেদন করেন। ইডির আইনজীবী তখন পাল্টা আলিপুর কমান্ড হাসপাতাল বা জোকা ইএসআই হাসপাতালে পার্থকে নিয়ে যাওয়ার আবেদন করলেও বিচারক শেষ পর্যন্ত এসএসকেএম হাসপাতালেই পার্থকে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। এর পরেই আদালত থেকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় পার্থকে।

close