Kode Iklan atau kode lainnya

"অঙ্কিতা পুরো CPIM-এর মতো কাজ করেছেন", বেনজির কটাক্ষ দেবাংশুর, পাল্টা দিল সিপিএম

নিউজ ডেস্ক: এই মুহূর্তে গোটা রাজ্যেই আলোচনার কেন্দ্রে রয়েছেন মন্ত্রী পরেশ অধিকারী কন্যা অঙ্কিতা অধিকারী। যা নিয়ে প্রবল চাপে রয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল। এবার এই বিতর্কে যোগ দিলেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য "অঙ্কিতা পুরো CPIM-এর মতো কাজ করেছেন", এমনই 'বেনজির' কটাক্ষ করলেন দেবাংশু।

দেবাংশু বলেন, "অঙ্কিতা অধিকারী পুরো সিপিএমের মতোই কাজ করেছেন। আদালতের নির্দেশ অনুযায়ী, উনি যদি সত্যিই চুরি করে চাকরি নিয়ে থাকেন, তাহলে সিপিএম যেমন ৩৪ বছর ধরে চুরি-ডাকাতি করে বলে ওদের মতো সৎ পার্টি আর নেই। ইনিও অসৎ উপায় অবলম্বন করে চাকরি পেয়েছেন এবং তার উপর প্রোফাইল পিকচারের উপর লিখেছেন Honesty is the best policy। সিপিএম-এর সঙ্গে অঙ্কিতা অধিকারীর মিল রয়েছে। আমি ওনাকে প্রস্তাব দেব, পরবর্তিকালে রেড ভলান্টিয়র্স থেকে শুরু করে পলিটব্যুরো পর্যন্ত যাওয়ার।"

তবে দেবাংশুকে পাল্টা দিয়ে  সিপিএম-এর (CPIM) রাজ্য কমিটির সদস্য সায়নদীপ মিত্র বলেন, "দেবাংশুর বয়স কম। হয়ত ওর কাঁচা মাথায় পাকা বুদ্ধি ঢুকছে না। পরেশ অধিকারীর যেমন অসৎ সঙ্গে নরক বাস হয়েছে, দেবাংশুরও তেমনই হয়েছে। পিসির দলে নাম লিখিয়ে অঙ্কিতার অধঃপতন হয়েছে। এ সমস্ত পচা বস্তুর স্থান সিপিএমে নেই। দেবাংশু এখন মুখ বাঁচাতে চাইছে কিনা জানি না। ও এখন বুঝেছে যে, কাজের বেলায় কাজি, কাজ ফুরলেই পরেশ অধিকারী। অঙ্কিতার কথা বলে দেবাংশু সিপিএমে আসার কোনও স্বপ্ন দেখছে কিনা জানি না। কিন্তু দেবাংশুদের জন্য সিপিএমের রাস্তা বন্ধ।"

উল্লেখ্য, ২০১৬ সালে SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ করে SSC. সে বছর রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে চাকরি পান রাজ্যের স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। যদিও প্রথমে মেধাতালিকায় নাম ছিল না অঙ্কিতা অধিকারীর। পরে হটাৎ করে তালিকায় মন্ত্রীর মেয়ের নাম যুক্ত করা হয়। ফলে মেধাতালিকায় থাকা অন্য যোগ্য কর্মপ্রার্থীরা পিছিয়ে পড়েন।

হাইকোর্টে মামলা শুনানিতে SSC-র সদ্য প্রাক্তন চেয়ারম্যান জানান, 'মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের প্রাপ্ত নম্বর ৬৬। পার্সোনালিটি টেস্ট ছাড়াই তাঁর নাম তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছে'। আদালত গতকাল তাঁর চাকরি বাতিল করেছে। সেই সঙ্গে বেতন ফেরতেরও নির্দেশ দিয়েছে।

close