Kode Iklan atau kode lainnya

Rail Recruitment: রেলে ১৪৬৪টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ! জেনেনিন বিস্তারিত

নিউজ ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর। নর্থ সেন্ট্রাল রেলওয়ের (North Central Railway) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে অ্যাপ্রেন্টিস (Apprentice) পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণ করছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা RRC-এর অফিসিয়াল ওয়েবসাইটে rrcpryj.org ভিজিট করুন। 

শূন্যপদের সংখ্যা

বিজ্ঞপ্তিতে মোট ১৪৬৪টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের সরকার স্বীকৃত কোনও বোর্ড বা প্রতিষ্ঠান থেকে এসএসসি/ ম্যাট্রিকুলেশন, দশম শ্রেণি অথবা সমযোগ্যতা সম্পন্ন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীদের অন্তত ৫০% নম্বর থাকা আবশ্যিক। এছাড়াও প্রার্থীদের ভারত সরকারের অধীনস্থ NCVT/SCVT দ্বারা স্বীকৃতি প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে নির্দিষ্ট ট্রেডে আইটিআই ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা

প্রার্থীরা সর্বোচ্চ ২৪ বছর এবং সর্বনিম্ন ১৫ বছর বয়স হতে হবে। 

আবেদন ফি

প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি জমা করতে হবে। তবে তফসিলি জাতি, উপজাতি, মহিলা প্রার্থী ও শারীরিক প্রতিবন্ধীদের আবেদন ফি লাগবে না।

আবেদনের তারিখ

বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের আগামী ১ ডিসেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন করতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। 

উল্লিখিত পদে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা আবেদনের বিষয়ে আরও বিশদে জানতে এই লিঙ্কটি https://www.rrcpryj.org/Downloads/Notification-Act-Apprentices-02-2021.pdf ব্যবহার করে বিজ্ঞপ্তি ডাউনলোড করুন। 

close