Kode Iklan atau kode lainnya

রাজ্যে রং কারখানা খুলতে চলেছে আদিত্য বিড়লা গোষ্ঠী, বৃহৎ কর্মসংস্থানের সম্ভাবনা

 মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: ভালো খবর রাজ্যের জন্য। বাংলায় রং কারখানা খুলতে চলেছে আদিত্য বিড়লা গোষ্ঠী। খড়গপুরে বিদ্যাসাগর শিল্পতালুকে ৮০ একর জমিতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে সংস্থাটি। এই মর্মে লিখিত আবেদনও করা হয়েছে সংস্থাটির তরফে।  

গত ৪ অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি রং কারখানা স্থাপন করার জন্য লিখিত প্রস্তাব দেয় আদিত্য বিড়লা গোষ্ঠী। ওই প্রস্তাবের প্রেক্ষিতে নবান্নে মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন এই শিল্প গোষ্ঠীর কার্যনির্বাহী সভাপতি সুনীল বজাজ ও মুখ্য প্রধান পরিচালন আধিকারিক (সিওও) অজিত কুমার। 

আদিত্য বিড়লা গোষ্ঠী খড়্গপুর বিদ্যাসাগর শিল্পতালুরে ৮০ একর জায়গায় রং কারখানা গড়ে তোলার জন্য আগ্রহ প্রকাশ করে। মূল কারখানার পাশাপাশি অনুসারী উৎপাদন কেন্দ্রগুলিও স্থাপন করবে আদিত্য বিড়লা গোষ্ঠী। 

এই প্রকল্পে আনুমানিক ১০০০ কোটি বিনিয়োগ করবে আদিত্য বিড়লা গোষ্ঠী। এই রং কারখানায় সরাসরি কর্মসংস্থান হবে ৬০০ লোকের। পরোক্ষে আরও দেড় হাজার মানুষ চাকরি পাবেন। প্রস্তাবিত  কারখানাটি আগামী দেড় থেকে দু' বছরের মধ্যে চালু হবে বলে আশা করছে সংস্থাটি। দ্রুত সহযোগিতার জন্য মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছে আদিত্য বিড়লা গোষ্ঠী।

close