Kode Iklan atau kode lainnya

গান্ধী জয়ন্তীর আগেই ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করতে হবে! না হলে জল সমাধিতে যাওয়ার হুমকি হিন্দু ধর্মগুরুর

নিউজ ডেস্ক: উত্তরপ্রদেশের অযোধ্যায় রাম মন্দির নির্মাণের প্রস্তুতি চলছে পুরোদমে, এরই মধ্যে ভারতে 'হিন্দু রাষ্ট্র' ঘোষিত হওয়ার দাবিও তুলতে শুরু করেছে সন্ত সমাজের একটি অংশ।  এই বিষয়ে, আবারও একটি নতুন দাবি সামনে এসেছে এবং দাবি পূরণ না হলে কেন্দ্রীয় সরকারকে 'জল সমাধি' নেওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এই বিতর্কিত দাবি তাপসভি সেনানিবাসের জগদ্গুরু পরমহংস আচার্য মহারাজ উত্থাপন করেছেন, যিনি মুসলিম ও খ্রিস্টান সম্প্রদায়ের নাগরিকত্ব বাতিল করার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আবেদনও করেছিলেন।

মঙ্গলবার তিনি বলেন, 'আমার দাবি, ভারতকে 2রা অক্টোবরের মধ্যে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করা হোক, অন্যথায় আমি সরায়ু নদীতে জল সমাধি নেব।  কেন্দ্রকে মুসলিম এবং খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের নাগরিকত্বও বাতিল করতে হবে।

তাঁর বক্তব্য এমন এক সময়ে এসেছে যখন ২০২২ সালে উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন নিয়ে যথেষ্ট উত্তেজনা রয়েছে এবং সমস্ত দলের নেতারা তাদের নিজ নিজ দলের পক্ষে পুরো জোর নিয়ে প্রচারণায় ব্যস্ত।  

এমন পরিস্থিতিতেই প্রকাশ্যে এসেছে জগৎগুরু পরমহংস আচার্য মহারাজর এই মন্তব্য। শোনা গিয়েছে, এর আগেও এই দাবিতে তিনি টানা পনেরো দিন অনশন করেছিলেন। পরে অমিত শাহর আশ্বাসে নাকি তিনি অনশন ভাঙেন।

close