Kode Iklan atau kode lainnya

OMR শিট নষ্ট করেছেন মানিক ভট্টাচার্য? কলকাতা হাইকোর্টে একি বলল প্রাথমিক শিক্ষা পর্ষদ

মানিক ভট্টাচার্য

নিউজ ডেস্ক: প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যের পরামর্শে ওএমআর শিট নষ্ট করা হয়েছে বলে কলকাতা হাইকোর্টে বিস্ফোরক অভিযোগ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রাক্তন সভাপতির বিরুদ্ধে অভিযোগ শুনে রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন বিচারপতি রাজা শেখর মান্থা।

২০১৭ সালের প্রাথমিক টেট নিয়োগ দুর্নীতি মামলার শুনানি চলছে কলকাতা হাইকোর্টে৷ বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে এই মামলার শুনানি চলছে। সেখানেই মঙ্গলবার বিস্ফোরক তথ্য আদালতে পেশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

পর্ষদের তরফে জানানো হয়েছে, মানিক ভট্টাচার্যের পরামর্শেই ওএমআর শিট নষ্ট করে দেওয়া হয়েছিল। পর্ষদের বোর্ডের সদস্যরা এই বিষয়ে কোনও সিদ্ধান্ত নেযননি। এই প্রসঙ্গেই বোর্ডের সদস্যদের সেই সময়কার 'রিজলিউশন' পেপার আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থার।

প্রাথমিক শিক্ষা পর্ষদের আইনজীবী সৈকত বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওএমআর শিট নষ্ট হয়েছে। পর্ষদের সদস্যদের কোনও পরমার্শ ছাড়াই এটা হয়েছে। সম্পূর্ণ বেআইনি হওয়া সত্ত্বেও এই কাজ করা হয়েছিল। সেই সময় মানিক ভট্টাচার্য পর্ষদ সভাপতি পদে ছিলেন। তারই অনুমোদনে ওই কাজ হয়।

মানিক ভট্টাচার্য নিজে এই কাজ করিয়েছেন।বোর্ডের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তিনি রাখতেন। তাই এই কাজ যখন করেছেন, বোর্ডের অন্যান্য সদস্যকে জানানো হয়নি বলে অভিযোগ। বোর্ড সদস্যদের মিটিংয়ে কোনও রেজ্যুলেশন নেওয়া হয়নি এই ওএমআর সিট নষ্টের ব্যাপারে। এই কথা শুনে বিস্ময় প্রকাশ করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। 

close