Kode Iklan atau kode lainnya

SSC: এসএসসি ২৬ হাজার চাকরি বাতিল মামলায় বিরাট আপডেট, সুপ্রিম কোর্টে যাচ্ছে স্কুল সার্ভিস কমিশন

এসএসসি মামলা, সুপ্রিম কোর্ট

এসএসসি নিয়োগ মামলা: এসএসসি চাকরি বাতিল মামলায় বড় আপডেট। তথ্যগত গরমিলের ব্যাখ্যা নিয়ে এবার সুপ্রিম কোর্টে যাচ্ছে SSC। পর্ষদের নিয়োগ ও SSC-এর সুপারিশের হিসেব মিলছে না বলেই সূত্রের খবর।

চাকরি বাতিল মামলার শুনানি রয়েছে ১৬ই জুলাই। এই মামলার দিকে তাকিয়ে আছেন রাজ্যের হাজার হাজার শিক্ষক ও শিক্ষাকর্মীরা। এই মামলার উপর নির্ভর করছে ২৬ হাজার শিক্ষক ও শিক্ষাকর্মীর ভবিষ্যত। 

স্কুল সার্ভিস কমিশনের সুপারিশ এবং মধ্যশিক্ষা পর্ষদের দেওয়া নিয়োগের হিসাবে একটা তথ্যগত গরমিল রয়েছে। যেটা বারবার কলকাতা হাইকোর্টে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছিল, সেই গরমিলের ব্যাখ্যা সুপ্রিম কোর্টে দিতে চলছে স্কুল সার্ভিস কমিশন। এই ব্যাখ্যাই আদৌ কি সন্তুষ্ট হবে সুপ্রিম কোর্ট, সেটা বোঝা যাবে শুনানির দিনেই। স্কুল সার্ভিস কমিশন এখন এই নিয়ে তৎপরতার সঙ্গে কাজ করে চলছে যাতে যোগ্য শিক্ষকদের চাকরি থাকে। পর্ষদের সঙ্গে এসএসসির সুপারিশের যে তথ্যগত পার্থক্য রয়েছে তার ব্যাখ্যা কিভাবে দেওয়া হবে সেই বিষয়ে কাজ করে চলেছে এসএসসি।

এই বিষয়ে আইনজীবি ফিরদৌস শামীম বলেন, এই মামলা যখন কলকাতা হাইকোর্টে চলছিল তখন বোর্ড এবং এসএসসি হলফনামা জমা করেছিল। তাতে দেখা যায় বোর্ড এবং এসএসসির হিসাবে মিলছে না। সেটার উপর ভিত্তি করে সিবিআই তদন্তও হয়েছিল। নিশ্চিতভাবেই তারা যে তথ্য দেবেন, সেই তথ্য যদি আগের দেওয়া তথ্যের সঙ্গে গরমিল হয়, সেক্ষেত্রে আদালত তার বিচার করবেন। 

close