Kode Iklan atau kode lainnya

কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ চলছে, বিজ্ঞপ্তি জারি করল WBCSC, বিজ্ঞপ্তি ডাউনলোডে করেনিন

কলেজে অধ্যক্ষ (Principal Recruitment)

Principal Recruitment Notification: রাজ্যের কলেজে অধ্যক্ষ (Principal Recruitment) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করল পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন (West Bengal College Service Commission)। ইতিমধ্যেই আবেদনপত্র নেওয়া শুরু হয়েছে। কমিশন জানিয়েছে, ১০ জুলাই পর্যন্ত আবেদন করা যাবে।

এখন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবসরের বয়স হল ৬৫ বছর। আগে যা ছিল ৬০ বছর। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুই ধাপে অবসরের সময়সীমা বাড়িয়েছিলেন। কমিশন জানিয়েছে, রাজ্যে আর কোনও কলেজ অধ্যক্ষহীন থাকবে না। যে কলেজগুলি এখন অধ্যক্ষহীন, সেখানে টিচার ইনচার্জ বা ভাইস প্রিন্সিপালরা অস্থায়ী ভিত্তিতে প্রশাসনিক কাজ চালাচ্ছেন।

আবেদনকারীদের বয়স হতে হবে 40 থেকে 55 বছরের মধ্যে। যোগ্যতা অনুযায়ী তাঁরা আবেদন করতে পারবেন।জেনারেল ক্যাটেগরির ক্ষেত্রে আবেদনের ফি 5000 টাকা। 

অধ্যক্ষ পদে আবেদন করতে হলে, প্রার্থীকে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তরে কমপক্ষে 55 শতাংশ নম্বর পেতে হবে। এর সঙ্গে থাকতে হবে পিএইচডি। অ্যাসোসিয়েট প্রফেসর অথবা প্রফেসর পদে অন্তত ১৫ বছর পড়ানোর অভিজ্ঞতাও থাকতে হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইন আবেদনের সুবিধার জন্য ওয়েব পোর্টাল www.wbcsc.org.in দেখার জন্য অনুরোধ করা হচ্ছে।  তাদের আরও অনুরোধ করা হচ্ছে তারা অনলাইনে আবেদন করার আগে "কীভাবে আবেদন করবেন" বিভাগটি পুঙ্খানুপুঙ্খভাবে দেখার জন্য।  অনলাইন আবেদন 10/06/2024 তারিখ থেকে 10/07/2024 (12 মধ্যরাত) পর্যন্ত চলবে। এই সম্পর্কে বিস্তারিত জানতে অনুগ্রহ করে নিচে দেওয়া অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করেনিন।

Principal Recruitment: WBCSC issued notification for the recruitment of principals in state colleges

close