Kode Iklan atau kode lainnya

Big News: SSC উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ সুপ্রিম কোর্টে ৩৫ জন চাকরিপ্রার্থী

সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে ফের জটিলতা বাড়তে পারে! এসএসসিতে দুর্নীতির অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করলেন ৩৫ জন চাকরিপ্রার্থী। উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে অভিযোগ জানিয়ে মামলা দায়ের করা হল। কাউন্সিলিং বন্ধ চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। 

আবেদনকারী চাকরি প্রার্থীদের অভিযোগ, প্রথম মেধা তালিকায় যারা ছিল তাদের নাম বাদ দিয়ে অনেকের অ্যাকাডেমিক নম্বর, টেটের নম্বর কম থাকা সত্ত্বেও তা বাড়িয়ে এবং প্রশিক্ষণপ্রাপ্ত নয় যারা তাদের নামও সেই নতুন তালিকায় দেওয়া হয়ছে।  মামলাকারীরা জানিয়েছেন, ২০১৬ সালের উচ্চ মাধ্যমিক এসএলএসটি পরীক্ষা হয়। মোট শূন্যপদ ছিল ১৪,৩৩৯টি। 

মামলাকারীদের অভিযোগ, বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ প্রথম মেধাতালিকাভুক্ত প্রার্থীদের এবং এরকম অসংখ্য মামলাকারীদের বক্তব্য না শুনেই ২০২৩ সালের ৮ অগস্ট এসএসসিকে ইন্টারভিউ প্যানেল প্রকাশের নির্দেশ দেন। যার কাউন্সেলিং প্রক্রিয়া এখন চলছে। মামলাকারীদের দাবি, শুধু তাই নয়, চূড়ান্ত অসঙ্গতি ও অস্বচ্ছতা থাকলেও তাঁদের বক্তব্য না শুনে ডিভিশন বেঞ্চ কাউন্সেলিং শুরু করার নির্দেশ দেন।

মামলাকারীদের পক্ষের আইনজীবী আশীষ কুমার চৌধুরী জানান যে এই প্রার্থীরা প্রথম তালিকাভুক্ত। তাদের নাম কেন বাদ দেওয়া হল তার কোনও সদুত্তর নেই। অনেক প্রার্থীর অ্যাকাডেমিক মার্কস বাড়ানো হয়েছে এবং টেট ওয়েটেজ বাড়িয়ে প্যানেলে অন্তর্ভুক্ত করা হয়েছে। এসএসসি টেট মার্কস-এর পুনর্মূল্যায়ণের আগে এবং পরে ওএমআর মার্কসপ্রকাশ করতে ব্যর্থ হয়েছে এসএসসি। মামলাকারীদের নাম কেন বাদ পড়ল মেধা তালিকা থেকে তার সুস্পষ্ট কোনও ইঙ্গিত দেয়নি এসএসসি। মামলাকারীদের বক্তব্য না শুনেই ডিভিশন বেঞ্চ এক তরফা রায় দিয়েছেন বলেও অভিযোগ আইনজীবীর।

close