Kode Iklan atau kode lainnya

SSC: দুর্নীতি করে চাকরি? OMR শিট ভাইরাল হতেই মুখ খুললেন শিক্ষিকা, কী জানালেন তিনি?

রেশমা খাতুনের SSC

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের একের পর এক দুর্নীতি সামনে এসেছে। কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি গিয়েছে বহু। যদিও এই মুহূর্তে সুপ্রিম কোর্টে মামলা চলছে। দেশের সর্বোচ্চ আদালত হাইকোর্টের রায়ে স্থগিতাদেশ দিয়েছে। এরই মধ্যে এক শিক্ষিকার OMR শিট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সাদা কালি দিয়ে ভুল উত্তর সেই ভাইরাল OMR শিট নিয়ে মুখ খুললেন ওই শিক্ষিকা।

ভগবানগোলা-১ ব্লকের পি.ডাব্লু.ডি. মোড়ের বাসিন্দা রেশমা খাতুনের SSC পরীক্ষার OMR শিট এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শিক্ষিকার ওই OMR শিটে একাধিক ‘অসঙ্গতি’ দেখতে পাচ্ছেন অনেকেই। যদিও ওই শিক্ষিকার দাবি, দুর্নীতি করে নয়, পরীক্ষা দিয়ে চাকরি পেয়েছেন তিনি। এই OMR-এর সত্যতা যাচাই করেনি বিশ্ব বার্তা।

ওই ভাইরাল শিটে দেখা যাচ্ছে, কিছু উত্তর ভুল হলে সেখানে হোয়াইটনার দেওয়া হয়েছে এবং কালো কালি দিয়ে সঠিক উত্তরে দাগ দেওয়া হয়েছে। আর তা নিয়েই রীতিমতো শোরগোল পড়েছে। রেশমা খাতুন ফারাক্কার অর্জুনপুর হাইস্কুলের শিক্ষিকা। এই ভাইরাল OMR নজরে এসেছে তাঁর। 

এই নিয়ে রেশমা জানিয়েছেন, “আমি দুর্নীতি করে চাকরি পায়নি। আমার তাড়াহুড়ো করে রোল নম্বর ভুল হয়ে গিয়েছিল। আমি পরীক্ষকের থেকে একটি ওয়েমার শিট চেয়েছিলাম। তিনি জানিয়েছিলেন তা নিয়ম বর্হিভূত। এরপর তিনি একটি হোয়াইটনারের ব্যবস্থা করে দেন এবং তা কম্পিউটার নিয়েছিল। প্যানেলে নামও ওঠে। আমি দীর্ঘদিন ওয়েটিংয়ে ছিলাম। ২০২৩ সালের জানুয়ারি মাসের ১৩ তারিখ আমি যোগদান করি। SSC-র গাইডলাইনেও কোথাও লেখা নেই যে হোয়াইটনার ব্যবহার করা যাবে না।”

২০১৬-র প্যানেলে পরীক্ষা দেন তিনি। তাঁর নাম ছিল ওয়েটিং লিস্টে। ২০২২ সালে ৩০ ডিসেম্বরের নোটিশে ডাক পান তিনি। এরপর নিয়ম মোতাবেক যাবতীয় প্রক্রিয়ার পর ২০২৩ সালে জানুয়ারি মাসে চাকরিতে যোগ দেন।

close