Kode Iklan atau kode lainnya

MSC: শিক্ষক নিয়োগে আবেদন প্রক্রিয়ায় বড় সংশোধনী আনা হল, সুবিধা হল চাকরি প্রার্থীদের

 মাদ্রাসা সার্ভিস কমিশন

নিউজ ডেস্ক: গুরুত্বপূর্ণ সংশোধনী আনল মাদ্রাসা সার্ভিস কমিশন। এতে সুবিধা হল চাকরি প্রার্থীদের। শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যোগ্যতা থাকলে কোনও এক চাকরি প্রার্থী একাধিক স্তরে পরীক্ষায় বসতে পারবেন। একজন চাকরি প্রার্থী সর্বোচ্চ তিনটি নিয়োগ স্তরে আবেদন করতে পারবেন। যদিও এর আগে বলা হয়েছিল যেকোনও একটিতে আবেদন করতে হবে চাকরি প্রার্থীদের।

পশ্চিমবঙ্গ মাদ্রাসা সার্ভিস কমিশনের নতুন সংশোধনীতে বলা হয়েছে একজন চাকরি প্রার্থী (১-৪)  টেট অথবা (৫-৮) টেট অথবা  ২টি টেট পরীক্ষায় দিতে পারবেন। এরই সঙ্গে  ৯-১০ এবং ১১-১২ স্তরে শিক্ষকপদে নিয়োগের ক্ষেত্রে যেকোনও একটিতে আবেদন করা যাবে। অর্থাৎ চাইলে একজন চাকরি প্রার্থী, একটি বা দুটি বা তিনটি স্তরে নিয়োগের জন্য আবেদন করতে পারেন। 

প্রসঙ্গত উল্লেখ্য, শিক্ষকপদে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে মাদ্রাসা সার্ভিস কমিশন। রাজ্যজুড়ে মাদ্রাসায় শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। শিক্ষক পদে নিয়োগ হবে ১,৭২৯ জন। মাদ্রাসা সার্ভিস কমিশনের মাধ্যমে শূন্যপদে শিক্ষক নেওয়া হবে। ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। ১২ই জুন পর্যন্ত করা যাবে আবেদন।

মাদ্রাসা সার্ভিস কমিশনের  নিয়োগের নিয়মবিধি পরিবর্তন  হচ্ছে। গেজেট প্রকাশিত হয়েছে ইতিমধ্যেই। শিক্ষক নিয়োগের জন্য ৯০ নম্বরের লিখিত পরীক্ষা (মেইন পরীক্ষা) নেওয়া হবে। এছাড়া থাকবে ১০ নম্বরের ইন্টারভিউ। মোট ১০০ নম্বরের হিসাবে শিক্ষক নিয়োগ করা হবে। 

close