Kode Iklan atau kode lainnya

'ট্রেন্ডদের ক্ষেত্রেও গোলমাল আছে, বিপদের মুখে পড়তে হতে পারে’, বিরাট মন্তব্য আইনজীবি তরুণজ্যোতি তিওয়ারির

আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি

নিউজ ডেস্ক: ২০১৬ সালে রাজ্যজুড়ে প্রাথমিকের শিক্ষক পদে নিযুক্ত হয়েছিলেন মোট ৪২,৫০০ জন। এর মধ্যে প্রশিক্ষিত ছিলেন ৬৫০০ জন। বাকি ৩৬ হাজার অপ্রশিক্ষিত প্রাথমিক শিক্ষকের নিয়োগ বাতিল করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি জানান, নতুন করে ইন্টারভিউ পাশ করলে তাঁরা চাকরি ফিরে পাবেন। না হলে চাকরি খোয়াতে হবে। পরে জানা যায়, চাকরি বাতিলের ওই সংখ্যাটা ৩৬ হাজার নয়, ৩২ হাজার।  

সিঙ্গেল বেঞ্চের নির্দেশ চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় প্রাথমিক শিক্ষা পর্ষদ। ডিভিশন চাকরি বাতিলে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিলেও তিন মাসের মধ্যে নতুন করে ইন্টারভিউ নেওয়ার নির্দেশ দেয়। এতদিন প্রশিক্ষিত প্রার্থীদের নিয়ে কোনও কথা না উঠলেও এবার প্রশ্ন তুলে দিলেন বিজেপি নেতা তথা এই মামলার আইনজীবি তরুণজ্যোতি তিওয়ারি। বললেন, ‘ট্রেন্ডদের ক্ষেত্রেও গোলমাল আছে, বিপদের মুখে পড়তে হতে পারে।’ 

একটি টিভি চ্যানেলে তরুণজ্যোতি তিওয়ারি মন্তব্য করেন, "মামলা এখন পেন্ডিং আছে, তবে প্রাথমিক শিক্ষা পর্ষদ যে লিস্ট দিয়েছে তাতে আমার সুবিধা হয়েছে। আমার এই লিস্ট দেখে আরও একটি জিনিস মনে হচ্ছে যে বিপদে পড়তে চলেছে ট্রেন্ডরা। ট্রেন্ডদের (প্রশিক্ষিত) নিয়ে আমরা মামলা করিনি, কিন্তু এই লিস্ট দেখে মনে হচ্ছে ট্রেন্ডদের ক্ষেত্রেও নম্বরে গোলমাল আছে। আমার মনে হচ্ছে কোনোদিন যদি ট্রেন্ডদের নিয়ে মামলা হয়, তবে তাঁদেরও বিপদের মুখে পড়তে হবে এই লিস্টের পর।"

close