Kode Iklan atau kode lainnya

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নতুন সংসদ ভবনের উদ্বোধন নিয়ে বিরাট মন্তব্য করলেন রাহুল গান্ধী

নতুন সংসদ ভবনের উদ্বোধন

নিউজ ডেস্ক: রবিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন সংসদ জনগণের কণ্ঠস্বর কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন সংসদ ভবনের উদ্বোধন আসলে নিজের "রাজ্যাভিষেক" হিসাবে দেখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন সংসদ ভবন উদ্বোধনের পরপরই টুইট করেন রাহুল।

রাহুল গান্ধী হিন্দিতে একটি টুইটে লিখেছেন, "সংসদ হল জনগণের কণ্ঠস্বর! প্রধানমন্ত্রী সংসদ ভবনের উদ্বোধনকে রাজ্যাভিষেক হিসাবে বিবেচনা করছেন।" 

এআইসিসির সাধারণ সম্পাদক, সংস্থা, কে সি ভেনুগোপালও টুইট করেছেন, "নতুন সংসদ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে, তৎকালীন মাননীয় রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দকে অনুষ্ঠান থেকে দূরে রাখা হয়েছিল। এবার উদ্বোধনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু কে দূরে রাখা হল। এটি আসলে আরএসএসের উচ্চ বর্ণ মানসিকতা, যার কারণে অন্যরা প্রাপ্য সম্মান থেকে বঞ্চিত হয়। এইভাবে ইচ্ছাকৃত বাদ দেওয়া দেখায় যে প্রধানমন্ত্রী মোদি কেবল তাদের নির্বাচনী রাজনীতির জন্য টোকেন হিসাবে ব্যবহার করবেন, কিন্তু তাদের প্রাপ্য সম্মান দেন না।” 

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে আমন্ত্রণ না জানানোয় 20 টির মতো বিরোধী দল উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করেছে। তারা এটিকে গণতন্ত্রের অপমান হিসাবে দেখছে। 

কংগ্রেসের সাধারণ সম্পাদক ইনচার্জ কমিউনিকেশনস জয়রাম রমেশ তার সর্বশেষ টুইটার পোস্টে প্রধানমন্ত্রী মোদিকে 'আত্মমগ্ন স্বৈরাচারী প্রধানমন্ত্রী যিনি সংসদীয় পদ্ধতিকে ঘৃণা করেন' বলে অভিহিত করেছেন এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নতুন সংসদের উদ্বোধন করতে না দেওয়ার জন্য আবার গেরুয়া শিবিরের উপর আক্রমণ বাড়িয়েছেন।  

close