Kode Iklan atau kode lainnya

ইংল্যান্ডে অঙ্ক, বিজ্ঞান সমেত নানা বিষয়ে বহু ভারতীয় শিক্ষকের নিয়োগের সুযোগ! মিলবে আকর্ষণীয় বেতন সহ বড় সুবিধা

 ইংল্যান্ড শিক্ষক

নিউজ ডেস্ক: আপনি কী চাকরি খুঁজছেন, শিক্ষক হতে চান? আপনার জন্য ভালো খবর। ইংল্যান্ডে অঙ্ক, বিজ্ঞান সমেত নানা বিষয়ে বহু ভারতীয় শিক্ষকের নিয়োগের সুযোগ! বেতন  দেওয়া হবে কয়েক লাখ টাকা।  ইউকের সরকারের ‘ইন্টারন্যাশনাল রিলোকেশন পেমেন্ট স্কিম’ এর আওতায় গোটা ইংল্যান্ডে স্কুলগুলিতে যে শূন্যপদ রয়েছে তা পূরণের লক্ষ্যেই হতে চলেছে নিয়োগ।

ইংল্যান্ড সরকারের ‘ইন্টারন্যাশনাল রিলোকেশন পেমেন্ট স্কিম’ এর আওতায় গোটা ইংল্যান্ডে স্কুলগুলিতে যে শূন্যপদ রয়েছে তা পূরণের লক্ষ্যেই হতে চলেছে নিয়োগ। স্থানীয় সংবাদপত্র দ্যা টাইমস-এর খবর অনুযায়ী, নাইেজেরিয়া ও ভারত থেকে বহু শিক্ষকদের ইউকেতে অঙ্ক ও বিজ্ঞান বিষয়ে শিক্ষকতা করার জন্য নিয়ে যাওয়ার পথে এগোচ্ছে ঋষি সুনাকের দেশ। সেক্ষেত্রে নিয়োগের সুযোগ বাড়ছে।

এই স্কিমে ভিসার খবর, অভিভাসন স্বাস্থ্য সংক্রান্ত সারচার্জ, ও বাকি স্থানান্তরকেন্দ্রিক খরচ দিয়ে দেওয়া হচ্ছে নিযুক্তকে। স্কিমের আওতায় শিক্ষকদের নিয়ে যাওয়া হচ্ছে, তাতে ১০ লাখ টাকা দেওয়া হেব কেবল স্থানান্তরের জন্য। এর আগে ইউকেতে গত বছরের মার্চ মাসে একটি ট্রায়াল চালিয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে শিক্ষক নিয়ে যাওয়া হয়েছিল। যাতে ইউকের স্কুলগুলিতে তাঁরা পড়ান, সেই মর্মে হয়েছিল নিয়োগ। 

এই স্কিমের আওতায় ইউকের স্কুলগুলিতে শিক্ষকতা করতে গেলে টিচার ট্রেনিংয়ে প্রশিক্ষণ থআকতে হবে। চাকরি পেতে গেলে লাগবে এক বছর শিক্ষকতার অভিজ্ঞতা, ভালো ইংরেজি বলতে পারতে হবে। চাকরির অফার পেলে ব্রিটেনের ভিসা চাকরির জন্য পাওয়া যাবে। কোন দায়িত্বে থাকবেন, তার ওপর ন্যূনতম বেতন নির্ভর করছে। বেতন হতে পারে ২৭ লাখের আশপাশ। জানা যাচ্ছে, এই আইআরপি স্কিমের আওতায় ৩০০ থেকে ৪০০ জন শিক্ষক শিক্ষিকাকে নিয়োগ করতে পারে ইউকে। 

close