Kode Iklan atau kode lainnya

প্রেসিডেন্ট নির্বাচনে তুরস্কে ফের বিরাট জয় পেলেন রিসেপ তাইয়্যেপ এরদোগান, জানালেন এই কথা

রিসেপ তাইয়্যেপ এরদোগান

নিউজ ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান একটি ঐতিহাসিক রানঅফ নির্বাচনে জয়লাভ করেছেন। সোমবার জয়লাভ করার পরেই জাতীয় ঐক্যের আবেদন জানিয়েছেন তিনি। 69 বছর বয়সী এই নেতা টানা ক্ষমতায় আছেন। এবারই সবচেয়ে শক্তিশালী বিরোধী জোটের সম্মুখীন হন  এরদোগান, কিন্তু শেষ হাসি তিনিই হাসলেন।

জয়ের পর এরদোগান জনতার উদ্দেশ্যে বলেন, "আমাদের ঐক্য ও সংহতিতে একত্রিত হওয়া উচিত, আমরা আমাদের সমস্ত হৃদয় দিয়ে এটির জন্য আহ্বান করি।"

সম্পূর্ণ ভোট গণনার পর দেখা যায় এরদোগান ধর্মনিরপেক্ষ বিরোধী প্রতিদ্বন্দ্বী কামাল কিলিকদারোগ্লুকে চার শতাংশের বেশি ভোটে পরাজিত করেছেন। এরদোগান প্রায় 53 শতাংশ ভোট পেয়েছেন, যেখানে তার প্রতিদ্বন্দ্বী কামাল কিলিকদারোগ্লু 47 শতাংশ ভোট পেয়েছেন।

জয়ের পর একে পার্টির সদর দফতরের বাইরে সমর্থকদের সম্বোধন করে, এরদোগান ভোটারদের ধন্যবাদ জানিয়ে বলেন, তারা তাকে আরও পাঁচ বছর তুরস্ক শাসনের দায়িত্ব দিয়েছেন। তিনি জনগণের উন্নতির জন্য কাজ করে যাবেন।

কাতারের আমির তামিম বিন হামাদ টুইট করেছেন: "আমার প্রিয় ভাই রিসেপ তাইয়েপ এরদোগান, আপনার বিজয়ের জন্য অভিনন্দন এবং আমি আপনার নতুন মেয়াদে সাফল্য কামনা করছি।"

প্রথম রাউন্ডে কোনো প্রার্থীই ৫০ শতাংশ ভোট পাননি, এরদোগান 49.52 শতাংশ এবং কিলিকদারোগ্লু 45 শতাংশ ভোট পেয়েছিলেন বলে রানঅফের প্রয়োজন ছিল।

close