Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: SSC নিয়ে বড় খবর সামনে এল, অবশেষে উচ্চ প্রাথমিকের হলফনামা জমা করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন

স্কুল সার্ভিস কমিশন

নিউজ ডেস্ক: উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে বড় খবর সামনে এল। অবশেষে আদালতে হলফনামা জমা করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। আগামী শুক্রবার, ২৪শে মার্চ উচ্চ প্রথামিকের  হলফনামা কলকাতা হাইকোর্টে জমা করতে চলেছে কমিশন। উচ্চ প্রাথমিকের নিয়োগের জন্য মেধাতালিকা তৈরি। কলকাতা হাইকোর্টের সবুজ সংকেত পেলেই আপার প্রাইমারির স্কুল কাউন্সিলিং শুরু করবে এসএসসি।  SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার সাংবাদিক বৈঠক করে জানালেন, খুব সম্ভবত আগামী ২৪শে মার্চ উচ্চ প্রাথমিক নিয়োগ নিয়ে হলফনামা জমা করা হবে আদালতে।

দীর্ঘ আট বছর নিয়োগ প্রক্রিয়া ঝুলে রয়েছে। ২০১৪ সালের ৩০ জানুয়ারি আপার প্রাইমারিতে নিয়োগের জন্য অফলাইনে বিজ্ঞপ্তি দেয় স্কুল সার্ভিস কমিশন। সেই বিজ্ঞপ্তির ভিত্তিতে পরীক্ষা হয় ২০১৫ সালের ১৬ অগস্ট। ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদের জন্য পরীক্ষা হয়েছিল। এর পর ফল প্রকাশ হয় এবং ইন্টারভিউ হয়েছে চাকরিপ্রার্থীদের। মেধাতালিকা প্রকাশ করে এসএসসি। তবে তাঁতে নিয়োগ দুর্নীতির অভিযোগ তুলে মামলা করা হয় কলকাতা হাইকোর্টে। আদালতের নির্দেশে সেই মেধাতালিকা বাতিল করা হয়। 

এরপর মেধাতালিকা প্রকাশের দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন চাকরিপ্রার্থীরা। ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আপার প্রাইমারির নিয়োগের জন্য মেধাতালিকা প্রকাশের নির্দেশ দেয়। নভেম্বর মাসে দ্বিতীয় সপ্তাহের মধ্যে মেধাতালিকা আদালতে জমা করতে হবে। এমনই নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু অভিযোগ, ওই সময়সীমার মধ্যে মেধাতালিকা জমা দেয়নি এসএসসি। ২০২২ সালের ২৭ ডিসেম্বর ফের মামলা করেন চাকরিপ্রার্থীরা। তাতেও কাজ হয়নি বলে অভিযোগ। মেধাতালিকা প্রকাশের দাবিতেই বুধবার এসএসসি ভবন অভিযানে নামেন চাকরিপ্রার্থীরা।

close