Kode Iklan atau kode lainnya

কেন চাকরি বাতিল হবে? আজ কলকাতা হাইকোর্টে SSC-র গ্রুপ সি মামলার শুনানি, OMR শিটকে চ্যালেঞ্জ

 এসএসসি গ্রুপ সি

নিউজ ডেস্ক: আজ বুধবার, কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে গ্ৰুপ-সি মামলার শুনানি হবে। সিঙ্গল বেঞ্চে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি গিয়েছিল ৮৪২ জন গ্ৰুপ-সি কর্মীর। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান চাকরিচ্যুতদের একাংশ। মঙ্গলবারের পর এই মামলাটি নিয়ে আদালতে দীর্ঘক্ষণ শুনানি হয়, আজও সেখানে শুনানি হওয়ার কথা।

কলকাতা হাইকোর্টে সিবিআইয়ের উদ্ধার করা OMR এর গ্রহণযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলেছে গ্রুপ সির বাতিল ক্লার্করা। সিঙ্গেল বেঞ্চের নির্দেশের বিরুদ্ধে গ্রুপ সি মামলার চাকরি হারানো ৮৪২ জনের একাংশ এই মামলা করেছেন। 

ডিভিশন বেঞ্চে তাদের আবেদন, "এই OMR যে আমাদের OMR সেটা কে নিশ্চিত করল? এখন তো বিভিন্ন সফটওয়্যার ব্যবহার করে এই ধরনের নথি বিকৃত করা যায়। আমাদের OMR যে বিকৃত করা হয়নি তার নিশ্চয়তা কোথায়? এই OMR গুলি তো NYSA র অফিস থেকে উদ্ধার হয়নি, এগুলি তো তাদের এক প্রাক্তন কর্মীর বাড়ি থেকে উদ্ধার হয়েছে। এর যথার্থতা কে মূল্যায়ন করল?”

বিচারপতি সুব্রত তালুকদার SSC-কে প্রশ্ন করেন, “মামলাকারিরা প্রশ্ন তুলছেন যে আপনারা যে OMR আপলোড করেছেন সেগুলি .jpg ফরম্যাটে আছে, যেগুলি বিকৃত করা সম্ভব। এ বিষয়ে আপনাদের কি বলার আছে? সিবিআইয়ের দেওয়া রেকর্ড আপনারা কিসের ভিত্তিতে গ্রহণ করলেন?”

জবাবে আদালতে স্কুল সার্ভিস কমিশন জানায়, "নথি সবসময়ই বিকৃত করা সম্ভব, কিন্ত প্রশ্ন হল সেটা করা হয়েছে কিনা? সিবিআই আমাদের যে নথি দিয়েছে সেটা আমরা খতিয়ে দেখে তারপর আমাদের সিদ্ধান্ত নিয়েছি। যা ভুল আগে হয়েছে সেটা আমরা সংশোধন করার চেষ্টা করছি।"

close