Kode Iklan atau kode lainnya

SSC অতিরিক্ত পদ সৃষ্টির মাথা কে? সিবিআইয়ের রিপোর্ট কি পেশ হবে সুপ্রিম কোর্টে?

সুপার নিউমেরিক পোস্ট

নিউজ ডেস্ক: সুপার নিউমেরিক পোস্ট সৃষ্টির মাথা কে? সুপ্রিম কোর্টে হল জোর শুনানি। নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠায় শিক্ষা দফতর প্রথমে অতিরিক্ত পদ তৈরির ঘোষণা করে। স্কুল সার্ভিস কমিশন আদালতে তার জন্য আবেদন করেও পরে তা প্রত্যাহারের আবেদন করতে গিয়ে প্রশ্নের মুখে পড়ে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তের নির্দেশ দেন। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চেও একই রায় দেয়। রাজ্য সুপ্রিম কোর্টে আবেদন করলে সেখানে যেতে স্থগিতাদেশ দেওয়া হল।  রাজ্য সরকারের পরে এ বার স্কুল সার্ভিস কমিশনও সিবিআই তদন্তের নির্দেশ খারিজ করে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টে মামলা দায়ের করল। 

চাকরিপ্রার্থীদের হয়ে সিদ্ধার্থ লুথরা ও বিকাশরঞ্জন ভট্টাচার্য সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছেন, সিবিআই এ বিষয়ে হাই কোর্টে যে বিবৃতি জমা দিয়েছে, তা-ও সুপ্রিম কোর্টে পেশ করার নির্দেশ দেওয়া হোক। কারণ, সিবিআই জানিয়েছিল, অতিরিক্ত পদ তৈরির আবেদন ও পরে তা থেকে সরে আসার পিছনে কার মাথা কাজ করছে, তা তারা চিহ্নিত করে ফেলেছে। সুপ্রিম কোর্টের বিচারপতি ভি রামাসুব্রমণিয়ন জানান, এ বিষয়ে ২৪ মার্চ শুনানি হবে। সিবিআইয়ের রিপোর্ট জমা দিতে বলা হবে কি না, তা খতিয়ে দেখা হবে।

এই নিয়ে স্কুল সার্ভিস কমিশনের আইনজীবী কুণাল চট্টোপাধ্যায় জানান, কমিশনও কলকাতার হাই কোর্টের রায় খারিজের আবেদন জানিয়েছেন। কমিশন রাজ্য মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী কোর্টে আবেদন করেছিল। শিক্ষা সচিব মণীশ জৈন নিজেই রাজ্যের সিদ্ধান্ত হাই কোর্টে গিয়ে জানিয়ে এসেছিলেন।

close