Kode Iklan atau kode lainnya

SSC: নবম-দশমে শিক্ষক নিয়োগে প্রার্থী প্রতি ২০ লক্ষ টাকা! শিক্ষক হওয়া ছ’জনকে চিহ্নিত, শীঘ্রই জিজ্ঞাসাবাদ

 স্কুল সার্ভিস কমিশন

নিউজ ডেস্ক: রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে প্রায় প্রতিদিনই নতুন নতুন তথ্য সামনে আসছে। একাধিক আধিকারিক সহ গ্রেফতার করা হয়েছে এজেন্টদেরও। নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষকে। তাকে নিয়ে চলছে জোর আলোচনা।  এরই মধ্যে ইডি দাবি করছে, নবম-দশমে শিক্ষক নিয়োগে প্রার্থী প্রতি ২০ লক্ষ টাকা নিতেন কুন্তল ঘোষ। 

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তদন্তে উঠে আসা নতুন তথ্য বলছে, এক একজন চাকরিপ্রার্থীর কাছ থেকে ২০ লক্ষ টাকা তুলেছিলেন কুন্তল। 

নবম-দশম শ্রেণিতে শিক্ষক পদে নিয়োগের জন্য প্রার্থী প্রতি ওই টাকা নিয়েছিলেন তিনি। ইডি সূত্রে জানা গেছে, এখনও পর্যন্ত ২০ লক্ষ টাকা দেওয়া ছ’জন প্রার্থীকে চিহ্নিত করা গিয়েছে। কুন্তলকে টাকা দিয়ে ওই ছয় প্রার্থী শিক্ষক পদে চাকরিও পেয়েছিলেন। তদন্তকারীরা মনে করছেন সংখ্যাটি আরও বাড়তে পারে। চিহ্নিত করা প্রার্থীদের শীঘ্রই আধিকারিকরা ডেকে জিজ্ঞাসাবাদ করবেন।

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নবম – দশম, একাদশ – দ্বাদশে শিক্ষক নিয়োগ ও গ্রুপ ডি ও গ্রুপ সি নিয়োগের জন্য টাকা তোলা হয়। রাতভর জেরার পর ইডি সূত্রে জানা গিয়েছে, জেরায় কুন্তল জানিয়েছেন, শিক্ষ নিয়োগের জন্য নেওয়া টাকার মাত্র ১০ শতাংশ কমিশন পেয়েছেন তিনি। বাকি ৯০ শতাংশ নিয়েছেন অন্য কেউ। তবে সেটা কে তা এখনো প্রকাশ্যে আনেনি ইডি।

close