Kode Iklan atau kode lainnya

'মন্ত্রীরা জেলে আছেন, আমাদেরও পাঠিয়ে দিন, উপোস করতে হবে না’, OMR-কে নিয়েও বিরাট মন্তব্য SSC-র চাকরিহারাদের

এসএসসি গ্রুপ সি

নিউজ ডেস্ক: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি বাতিল হয়েছে ৮৪২ জন অযোগ্য ক্লার্কের। সেই নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন চাকরিহারারা। কলকাতা হাইকোর্টে সিবিআইয়ের উদ্ধার করা OMR এর গ্রহণযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলল গ্রুপ সির বাতিল ক্লার্করা। সিঙ্গেল বেঞ্চের নির্দেশের বিরুদ্ধে গ্রুপ সি মামলার চাকরি হারানো ৮৪২ জনের একাংশ এই মামলা করেছেন। 

ডিভিশন বেঞ্চে তাদের আবেদন, "মন্ত্রী -আধিকারিকরা জেলে আছেন। আমাদেরও জেলে পাঠিয়ে দিন, উপোস করতে হবে না। ওখানে তো খাবার দেয়। এই OMR যে আমাদের OMR সেটা কে নিশ্চিত করল? এখন তো বিভিন্ন সফটওয়্যার ব্যবহার করে এই ধরনের নথি বিকৃত করা যায়। আমাদের OMR যে বিকৃত করা হয়নি তার নিশ্চয়তা কোথায়? এই OMR গুলি তো NYSA র অফিস থেকে উদ্ধার হয়নি, এগুলি তো তাদের এক প্রাক্তন কর্মীর বাড়ি থেকে উদ্ধার হয়েছে। এর যথার্থতা কে মূল্যায়ন করল?”

আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, "এই ডিভিশন বেঞ্চ তার রায়ে জানিয়েছিল যে এটা একটা Public Scam. আদালতের এই নির্দেশ কোথাও চ্যালেঞ্জ হয়নি। কেউ এগিয়ে এসে বলেননি যে নিয়োগ প্রক্রিয়ায় গলদ ছিল। আদালতের চাপে সব তথ্য বাইরে আসছে।"

বিচারপতি সুব্রত তালুকদার SSC-কে প্রশ্ন করেন, “মামলাকারিরা প্রশ্ন তুলছেন যে আপনারা যে OMR আপলোড করেছেন সেগুলি .jpg ফরম্যাটে আছে, যেগুলি বিকৃত করা সম্ভব। এ বিষয়ে আপনাদের কি বলার আছে? সিবিআইয়ের দেওয়া রেকর্ড আপনারা কিসের ভিত্তিতে গ্রহণ করলেন?”

জবাবে আদালতে স্কুল সার্ভিস কমিশন জানায়, "নথি সবসময়ই বিকৃত করা সম্ভব, কিন্ত প্রশ্ন হল সেটা করা হয়েছে কিনা? সিবিআই আমাদের যে নথি দিয়েছে সেটা আমরা খতিয়ে দেখে তারপর আমাদের সিদ্ধান্ত নিয়েছি। যা ভুল আগে হয়েছে সেটা আমরা সংশোধন করার চেষ্টা করছি।"

close