বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে প্রাথমিক শিক্ষক নিয়োগে গুরুত্বপূর্ণ নোটিশ দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

প্রাথমিক শিক্ষক নিয়োগে ইনসার্ভিস টিচারদের নিয়োগে স্থগিতাদেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে তিনি জানিয়েছিলেন কোর্টের অর্ডার আপলোড

  বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: প্রাথমিক শিক্ষক নিয়োগে ইনসার্ভিস টিচারদের নিয়োগে স্থগিতাদেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে তিনি জানিয়েছিলেন কোর্টের অর্ডার আপলোড করতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে। আদালতের নির্দেশ মত বোর্ড কোর্টের অর্ডার নোটিশ রূপে ওয়েবসাইটে দিল। এরফলে কোন ইন সার্ভিস টিচার ২০২২ নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন না।

প্রাথমিক স্কুলে নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। টেট উত্তীর্ণদের অনেকেরই অভিযোগ, এই প্রক্রিয়ায় স্কুলে চাকরিরত অনেকে অংশ নিয়েছেন। ফলে কঠিন হয়েছে লড়াই। এই নিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন করেন বেকার চাকরি প্রার্থীদের একাংশ।

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই চাকরিরতদের ইন্টারভিউয়ের উপর স্থগিতাদেশ দেন। প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চাকরিরতদের নতুন করে সুযোগ দিতে পারবে না প্রাথমিক শিক্ষা পর্ষদ।

চাকরিরতরা অনেক সময়েই নতুন করে পরীক্ষায় বসেন বদলি-সহ চাকরির নানা সুযোগ-সুবিধা পাওয়ার জন্য।  প্রাথমিকের চলতি নিয়োগ প্রক্রিয়ায় স্কুলে চাকরিরতরাও অংশ নিয়েছেন বলে অভিযোগ করেছিলেন টেট উত্তীর্ণরা। তাঁদের অভিযোগ ছিল বিশেষ সুবিধা পেতেই নতুন করে প্রাথমিকে নিয়োগের পরীক্ষায় বসেছেন এই চাকরিপ্রার্থীরা।

এই নিয়ে মামলকারীদের আইনজীবী জানান, ২০২২ সালের নিয়োগ প্রক্রিয়ায় চাকরিরতদের সুযোগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তি দিয়েছিল পর্ষদ। সেই মতো তাঁরা আবেদন (ফর্ম ফিলাপ) করেছেন। এখন তাঁদের ইন্টারভিউও চলছে। ওই প্রার্থীদের ইন্টারভিউয়েই স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট।

CommentTutupHere
close