বিএড পাশ হলেই শিক্ষক হওয়ার সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় বিদ্যালয়, এনটিপিসি ফারাক্কাতে শিক্ষক নিয়োগ

কেন্দ্রীয় বিদ্যালয় এনটিপিসি ফারাক্কা
প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। শিক্ষক নিয়োগ করছে কেন্দ্রীয় বিদ্যালয় এনটিপিসি ফারাক্কা। চুক্তির ভিত্তিতে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। বিএড পাশ করা প্রার্থীদের উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন। ২০২৩-২৪ বর্ষের জন্য বিভিন্ন বিষয়ে শিক্ষক এবং প্রশিক্ষক নেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

বিভিন্ন বিষয়ে পিজিটি (পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক), টিজিটি (প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক), পিআরটি (প্রাথমিক শিক্ষক) নেওয়া হবে। এ ছাড়াও যোগা প্রশিক্ষক, স্পেশাল এডুকেটর, কম্পিউটারের প্রশিক্ষক, নার্স, চিকিৎসক-সহ আরও পদে কর্মী নেওয়া হচ্ছে।

বয়স

প্রতিটি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় বয়স ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। 

শিক্ষাগত যোগ্যতা

পিজিটি পদে আবেদনের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেয়ে স্নাতকোত্তর হওয়া প্রয়োজন। পাশাপাশি বিএড ডিগ্রিও থাকতে হবে। বাকি পদগুলির প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন প্রক্রিয়া

ইচ্ছুক চাকরিপ্রার্থীদের কেন্দ্রীয় বিদ্যালয় এনটিপিসি ফারাক্কার ওয়েবসাইটে প্রথমে যেতে হবে। সেখান থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পেয়ে যাবেন প্রার্থীরা। বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করা প্রয়োজন। আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি নিয়ে ২২ মার্চ ইন্টারভিউয়ের দিন উপস্থিত হতে হবে। ঐ দিন প্রয়োজনীয় নথি নিয়ে সকাল ৮.৩০টার মধ্যে বিদ্যালয় প্রাঙ্গণে পৌঁছে যেতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয় বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ফারাক্কার কেন্দ্রীয় বিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।