Kode Iklan atau kode lainnya

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে জিজ্ঞাসাবাদ পর্ষদের অ্যাড-হক সদস্যদের, নিয়োগ দুর্নীতিতে নয়া মামলা

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে আরও একটি মামলা দায়ের করা হল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে জিজ্ঞাসাবাদ করা হবে অ্যাড-হক সদস্যদের। নিয়োগ দুর্নীতিতে শুরু নয়া মামলা।

২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে থেকে ২০২০ সালে ১৬,৫০০ জনকে শিক্ষকপদে নিয়োগ করা হয়। এই নিয়োগে অনিয়ম হয়েছে বলে হাই কোর্টে রিপোর্ট জমা পড়ে। এরপর গত ২ মার্চ হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, মামলা রুজু করে প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড-হক বা অস্থায়ী কমিটির সদস্যদের নিয়োগের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতে হবে। 

আদালতের নির্দেশ অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগের ব্যাপারে নতুন একটি এফআইআর দায়ের করেছে ওই কেন্দ্রীয় তদন্ত সংস্থা। ২ মার্চ হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, মামলা রুজু করে প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড-হক বা অস্থায়ী কমিটির সদস্যদের জিজ্ঞাসাবাদ করতে হবে। সেই নির্দেশ অনুসারে ওই কমিটিকে জিজ্ঞাসাবাদ করার জন্যই আলিপুরের বিশেষ আদালতে নতুন এই মামলা রুজু করা হয়েছে।

জানা যাচ্ছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড-হক কমিটি সেই নিয়োগ পরীক্ষার মূল্যায়নের দায়িত্ব দিয়েছিল একটি বেসরকারি সংস্থাকে। কিন্তু সেই মূল্যায়নের ক্ষেত্রে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে গোপনীয়তা রক্ষা করা হয়নি বলে অভিযোগ। আদালত নির্দেশ দেয় অ্যাড-হক বা অস্থায়ী কমিটির সদস্যদের নিয়োগের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতে হবে। 

close