Kode Iklan atau kode lainnya

৮ লক্ষ করে টাকা দিয়ে প্রাথমিকে শিক্ষকপদে চাকরি মিলেছে, পার্থের পকেটেও ঢুকেছিল টাকা, বিরাট দাবি

নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হয়েছেন যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ। কুন্তলের বিরুদ্ধে অভিযোগ, চাকরি দেওয়ার নামে প্রায় ১৯ কোটি টাকা নিয়েছেন তিনি। যদিও তাঁর হাত দিয়ে প্রায় ৩০ কোটি টাকা লেনদেন হয়েছে বলে মনে করছে ইডি।

ইডির দাবি কুন্তল ঘোষের ২টি অ্যাকাউন্টে সাড়ে ৬ কোটি টাকার হদিশ মিলেছে। ধৃত যুব তৃণমূল নেতা যে ৩০ কোটি টাকা নিয়েছেন, তার প্রমাণ থাকার দাবি ইডির। কুন্তলের অ্যাকাউন্টে সাড়ে ৬ কোটি জমা ছিল, তা তুলে অন্যত্র পাঠানোও হয়েছে। বেআইনিভাবে টাকার লেনদেনের বিস্ফোরক অভিযোগ করেছে ইডি।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, ১৩০ জন প্রার্থীর থেকে ৮ লক্ষ টাকা করে নেওয়া হয়েছে। অর্পিতার ফ্ল্যাট থেকে যে ৫০ কোটি মিলেছে, তার মধ্যে কুন্তলের দেওয়া টাকাও ছিল। কুন্তল ও সহযোগীদের মাধ্যমে পার্থ ও অন্যান্য প্রভাবশালীদের কাছে টাকা গিয়েছে, সূত্রের খবর, আদালতে এমনই চাঞ্চল্যকর দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। চাকরি দেওয়ার নাম করেও টাকা তোলার অভিযোগ কুন্তলের বিরুদ্ধে। ১২০০ প্রার্থীর কাছ থেকে ২০ হাজার টাকা করে নেওয়ার দাবি ইডির। কোর্ট থেকে চাকরির অর্ডার করিয়ে দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ।

এদিন, যুবনেতা কুন্তল ঘোষের জামিনের আবেদনের বিরোধিতা করতে গিয়ে ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’ (ইডি)-এর আইনজীবীর মুখে পার্থ চট্টোপাধ্যায়ের নাম। ইডির সওয়াল, ১৩০ জন চাকরিপ্রার্থীর প্রত্যেকের কাছ থেকে ৮ লক্ষ করে টাকা নেওয়া হয়েছিল। সেই টাকা গিয়েছে ‘প্রভাবশালী’দের কাছে। যে ‘প্রভাবশালীর’ তালিকায় রয়েছে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নামও

এ ছাড়াও নবম-দশম শ্রেণির শিক্ষক, উচ্চ প্রাথমিক এবং শিক্ষাকর্মী নিয়োগের জন্যও এ ভাবে টাকা তোলা হয়েছিল। সেই টাকা গ্রহণ করেছিলেন কুন্তল বা তাঁর কোনও সহযোগী। সেই টাকা হাতবদল হয়ে পৌঁছে যেত তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ ‘প্রভাবশালী’দের পকেটে। 

close