Kode Iklan atau kode lainnya

Big News: ৩০টি ওএমআর নয়, ২৫০ টি ওএমআর শিট উদ্ধার! প্রাথমিকের টেট নিয়ে উঠছে প্রশ্ন

নিউজ ডেস্ক: ৩০টি ওএমআর নয়, ২৫০ টি ওএমআর শিট উদ্ধার হয়েছে যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের ফ্ল্যাট থেকে। আদালতে এমনটাই জানাল ইডি। ফলে প্রশ্নের মুখে দেড় মাস আগে সম্পন্ন হওয়া প্রাথমিকের টেট পরীক্ষা। ইডির তরফে জানানো হয়েছে, ২০২২ সালের পরীক্ষার ২৫০ টি ওএমআর শিট উদ্ধার হয়েছে কুন্তলের বাড়ি থেকে। 

কুন্তল ঘোষের ফ্ল্যাটে অভিযান চালিয়ে উদ্ধার হওয়া ওএমআর শিটের সংখ্যা ৩০ টি বলা হয়েছিল। তবে এখন সেই সংখ্যা বেড়ে ২৫০ টি হয়েছে। অর্থাৎ, দেড় মাস আগে হওয়া ২৫০ টি ওএমআর শিট বাজেয়াপ্ত হয়েছে। একথা আদালতকে জানাল তদন্তকারী সংস্থা। কেন এতজনের তালিকা কুন্তলের বাড়িতে? খতিয়ে দেখতে শুরু করেছে তদন্তকারী সংস্থা।

কেন টেটের (TET) উত্তরপত্র তাঁর বাড়িতে? এই প্রশ্নের মুখে কুন্তলের দাবি, আরটিআই (RTI) করে সেগুলি মিলেছে। কেন আরটিআই করা হয়েছিল? সূত্রের খবর, ইডির এই প্রশ্নের মুখে সদুত্তর দিতে পারেননি কুন্তল।

যদিও, প্রাথমিক শিক্ষা পর্ষদ আদালতে আগেই জানিয়েছে, "আমাদের তরফে কোনও খামতি নেই। আমাদের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে। পর্ষদ পরীক্ষার্থীদের OMR শিটের একটা কপি দেয়। তার কারণ, যখন ফলাফল বেরোয় তখন যাতে প্রার্থীরা তাঁদের উত্তর যাচাই করে নিতে পারেন। কোনও প্রার্থী যদি এগুলি জেরক্স করে কাউকে দিয়ে দেন, তাহলে সেক্ষেত্রে পর্ষদের কিছু করার থাকে না।”

close