Kode Iklan atau kode lainnya

শিক্ষকদের দ্রুত বকেয়া মেটাতে হবে, আদালতের তীব্র ভর্ৎসনার মুখে রাজ্য

নিউজ ডেস্ক: শিক্ষকদের ন্যায্য পাওনা দিতে কেন এত দেরি হচ্ছে? তীব্র ক্ষোভ প্রকাশ করলেন বিচারপতি রাজাশেখর মান্থা। ‘কাল আপনার সঙ্গে হলে কী করবেন?’ অবসরপ্রাপ্ত শিক্ষকদের মামলায় বিচারপতির ভর্ৎসনা। এদিন অবসরপ্রাপ্ত শিক্ষকদের বকেয়া আর্থিক সুযোগ সুবিধা সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল। সেখানে কার্যত আদালতের ভর্ৎসনার মুখে পড়তে হয় রাজ্য সরকারকে।

বিচারপতি মান্থার পর্যবেক্ষণ, শিক্ষকরা শিক্ষাদান করেন। এটা মহৎ কাজ। তাই তাঁদের অবসরের পর পাওনা আর্থিক সুবিধা পেতে বিলম্ব হওয়াটা খুবই দুঃখজনক। এ বিষয়ে বিশেষ দৃষ্টি দেওয়া প্রয়োজন। কলকাতা হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও আবেদনকারী বহু শিক্ষক তাঁদের বকেয়া আর্থিক সুবিধা ঠিকমতো পাচ্ছেন না। বিচারপতির নির্দেশে এদিন আদালতে ভার্চুয়ালি হাজির ছিলেন বিভিন্ন জেলার বিদ্যালয় পরিদর্শক ও জেলাশাসক।

এদিন বিচারপতি প্রশ্ন করেন, কী করছেন আপনারা? আপনাদের এই আচরণ আদালত মানতে নারাজ। আপনাদের সরকারি বিভিন্ন বিভাগের ফাইল স্থানান্তরের জন্য শিক্ষকরা ক্ষতিগ্রস্ত হতে পারেন না। তাঁদের দ্রুত বকেয়া মেটাতে হবে। বছরের পর বছর শিক্ষকদের কাছ থেকে পরিষেবা নিয়ে বকেয়া আর্থিক পাওনা দেওয়ার সময় তাঁদের এভাবে নাজেহাল করছেন কেন? কাল যখন আপনার সঙ্গে হবে তখন আপনি কি করবেন?

close