ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

TET Result: দ্রুত প্রকাশিত হচ্ছে প্রাথমিকের টেটের ফল, বড় খবর সামনে এল

টেটের ফল

নিউজ ডেস্ক: কিছুদিন আগেই দেওয়া হয়েছিল প্রথমিকের টেট পরীক্ষার মডেল আনসার কি। সেই উত্তরপত্রে চ্যালেঞ্জ প্রক্রিয়াও শেষ হয়েছে। এবার দ্রুত টেট পরীক্ষার ফল প্রকাশ করতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সবকিছু ঠিকঠাক থাকলে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই প্রকাশিত হতে পারে প্রাথমিক টেটের ফল। 

আনসার কি নিয়ে চ্যালেঞ্জ জানানো প্রশ্নগুলোকে খতিয়ে দেখার কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিশেষজ্ঞ কমিটির মতামতের ভিত্তিতর পদক্ষেপ নিয়ে পরের মাসের শুরুতেই ফলপ্রকাশ করতে চাইছে পর্ষদ। কয়েকটির উত্তর নিয়ে ইতিমধ্যেই আপত্তি এসেছে। তা নিয়ে বিশেষজ্ঞদের মতামত নেওয়া হচ্ছে। যদি দেখা যায়, চ্যালেঞ্জকারী প্রার্থীদের দাবি সঠিক, তাহলে ওই প্রশ্নের উত্তর যাঁরা দিয়েছেন তাঁদের সবাইকেই পুরো নম্বর দেওয়া হবে। ১১ ডিসেম্বর নেওয়া হয়েছিল প্রাথমিকের টেট পরীক্ষা। প্রায় সাতলক্ষ চাকরিপ্রার্থী এই পরীক্ষায় বসেছিলেন। এবারে পরীক্ষার্থীদের প্রশ্নপত্রের পাশাপাশি ওএমআর শিটের একটি প্রতিলিপিও দেওয়া হয়েছিল। দ্রুত প্রকাশ করা হয়েছে পরীক্ষা সংক্রান্ত আদর্শ উত্তরমালা। নিজের ওএমআর শিটের সঙ্গে তা মিলিয়ে দেখে টেট-এ প্রাপ্য নম্বর ধারণা করে নিতে পারবেন পরীক্ষার্থীরা। পাশাপাশি, উত্তর নিয়ে কোনও আপত্তি থাকলে সেটি জানানোর সুযোগও দেওয়া হয়েছিল প্রার্থীদের।

প্রসঙ্গত, টেট-এর প্রশ্ন এবং উত্তর ভুল মামলার পরে প্রচুর সংখ্যক প্রার্থীকে চাকরি দিতে হয়েছে পর্ষদকে। এমনকী, স্কুল সার্ভিস কমিশনও প্রশ্ন ভুল মামলায় বহু প্রার্থীকে চাকরি দিয়েছিল। প্রাথমিক শিক্ষা পর্ষদ ভবিষ্যতে যাতে এই ধরনের সমস্যা না হয় তার জন্য সাবধানী পদক্ষেপ করতে চাইছে। তাই অতিরিক্ত সময় লাগছে। পরীক্ষার আগে আশ্বাস দেওয়া হয়েছিল, একসপ্তাহের মধ্যে ফলপ্রকাশ করা হবে। তবে, বিভিন্ন কারণে তা সম্ভব হয়নি। তবে আর বিলম্ব করতে চাইছে না পর্ষদ। প্রকাশিত হতে চলেছে ফলাফল।