Kode Iklan atau kode lainnya

চিরজীবনের জন্য পরীক্ষা দেওয়া বন্ধ করে আন্দামানে পাঠাব! OMR কাণ্ডে বিরাট হুঁশিয়ারি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি কাণ্ডে বিরাট মন্তব্য করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতিতে জড়িত চাকরি প্রার্থীদের প্রয়োজনে আন্দামানে পাঠাব! এমনই মন্তব্য করলেন তিনি। তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষের এজলাসে ১৮৯ জনের অ্যাডমিট কার্ড এবং ওএমআর শিটের কপি পাওয়া গেছে, সেই নিয়েই কড়া হুঁশিয়ারি দিলেন বিচারপতি। 

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গোটা বিষয়টি নিয়ে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন ED-কে। ক্ষুব্ধ বিচারপতির বক্তব্য, "এরা কারা? কী করে এদের এত সাহস হয়, এত ঘটনার পরও এইভাবে অস্বচ্ছ নিয়োগ করার চেষ্টা করছে! এদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করব। কোনও পরীক্ষায় বসতে পারবে না। দরকার হলে আন্দামানে পাঠাব।"

কুন্তল ঘোষের বাড়ি থেকে ২০২২ সালের টেটের যে ১৮৯ জনের অ্যাডমিট কার্ড এবং ওএমআর শিটের কপি পাওয়া গিয়েছে, তা নিয়েও বিস্তারিত জানাতে নির্দেশ দেওয়া হয়েছে ED-কে। দ্রুত সংক্ষিপ্ত হলফনামা পেশ করে ED-কে তদন্তের বিষয়ে বিস্তারিত জানাতে আইনজীবীকে নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। ED দাবি করেছে, কুন্তলের চিনার পার্কের দু'টি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে গত বছর ১১ ডিসেম্বর TET-এর কিছু পরীক্ষার্থীর ওএমআর শিট এবং অ্যাডমিট কার্ডের ফটোকপি উদ্ধার হয়েছে। কী ভাবে কুন্তলের ফ্ল্যাটে তা এল? তদন্তে নেমেছেন গোয়েন্দারা। 

এই নিয়ে চরম ক্ষুব্ধ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর মন্তব্য, “কিছু দুষ্কৃতী রাজ্যটাকে ধ্বংস করে দেবে? কী হচ্ছে এটা? কীভাবে কুন্তলের কাছে ওএমআর শিট-অ্যাডমিট কার্ড গেল? ED-কে ডেকে জিজ্ঞাসা করব। কারা বসে রয়েছে পর্ষদে? কী করে হয় দুর্নীতি? কেউ নিজে কিছু করবে না। আবার আদালত করলে তাকেই কাঠগড়ায় দাঁড় করাবে! কাউকে রেয়াত করা হবে না। অতিরিক্ত শূন্যপদ তৈরি করে দুর্নীতি ঢাকার চেষ্টা বরদাস্ত করা হবে না।”

close