ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

২৭ জানুয়ারী কি পশ্চিমবঙ্গে ছুটি ঘোষণা? বিভ্রান্তিতে সরকারী কর্মী ও শিক্ষকেরা, জেনেনিন সঠিক তথ্য

নিউজ ডেস্ক: ২৭ জানুয়ারি ছুটি নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। এবছর সরস্বতী পুজো ও প্রজাতন্ত্র দিবস একই দিনে পড়েছে। এরই মধ্যে বিভিন্ন স্যোশাল মিডিয়াতে শিক্ষক ও সরকারী কর্মীদের একটি অতিরিক্ত ছুটি নিয়ে আলোচনা করতে দেখা গেছে। বলা হচ্ছে আগামী ২৭ শে জানুয়ারী ছুটির কথা। তবে এই নিয়ে কোনও বিজ্ঞপ্তি না দেওয়ায় শিক্ষক থকে সরকারী কর্মীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে।

সম্প্রতি একটি নিউজ ভাইরাল হয়েছে, যে আগামী ২৭ শে জানুয়ারী পশ্চিমবঙ্গে ছুটি ঘোষণা হতে পারে! তবে কোনও রুপ লিখিত অর্ডার না পাওয়ায় বিভ্রান্ত সরকারী কর্মী থেকে শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মী বৃন্দ। প্রশ্ন উঠছে তাহলে ২৭শে জানুয়ারী তারা কি করবেন।

সরকারী কর্মীদের নতুন কোনও ছুটি ঘোষণা হলে প্রথমে মাননীয় রাজ্যপাল দ্বারা মনোনীত এবং অর্থ দপ্তর থেকে ছুটির নির্দেশিকা প্রকাশিত হয়। এবং তারপর শিক্ষা দপ্তর সহ বিভিন্ন ডিপার্টমেন্ট আলাদা করে ছুটির নির্দেশিকা প্রকাশ করে। আর যদি অর্থ দপ্তরের বিজ্ঞপ্তিতে সরকারী সমস্ত দপ্তর, সরকারী পোষিত বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের কথা উল্লেখ থাকে, তাহলে সমস্ত দপ্তরই ছুটি থাকে। সেখানে সাধারনত আলাদা বিজ্ঞপ্তি প্রকাশিত হয়না।

কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত আগামী ২৭শে জানুয়ারী ছুটি নিয়ে অর্থ দপ্তর থেকে কোনও বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। সুতরাং এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত ঐদিন কোনও ছুটি নেই। যদি এই নিয়ে আলাদা করে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়, সেক্ষেত্রে ছুটি থাকবে। তাই আপাতত ঐদিন কোনও ছুটি নেই।