Kode Iklan atau kode lainnya

SSC: এসএসসি নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে এল, ১০০ জন কাজেই যোগ দেয়নি, এল রিপোর্ট

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে এবার চাঞ্চল্যকর তথ্য সামনে এল। বেআইনি তালিকার বেশির ভাগই স্কুলে যোগ দেননি। এমনই তথ্য হাতে এল এসএসসির কাছে। ডিআই-দের পাঠানো রিপোর্ট অনুসারেই এই তথ্য সামনে এল। 

নবম-দশমে ১৮৩ জনের বেআইন  চাকরি সুপারিশ করেছিল এসএসসি। কলকাতা হাইকোর্টের নির্দেশে সেই তালিকা প্রকাশ হয়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে এই তালিকা প্রকাশ হওয়ার পরেই চাঞ্চল্যকর তথ্য স্কুল সার্ভিস কমিশনের হাতে। ১৮৩ জনের মধ্যে ১০০ জন কাজেই যোগ দেয়নি। ডিআই রা রিপোর্ট পাঠাল এসএসসি কে।

এখনও পর্যন্ত মাত্র চার-পাঁচ জন চাকরি থেকে ইস্তফা দিয়েছেন। ফলে ৪০ থেকে ৪৫ শতাংশ শিক্ষক এখনও স্কুলে কাজ করে চলছেন। জানা যাচ্ছে, আজ এসএসসি আধিকারিকরা এই নিয়ে বৈঠকে বসবেন, সেখানেই বিস্তারিত আলোচনা হবে। কারণ, আদালতে রিপোর্ট পাঠাতে হবে।

কমিশন সূত্রে খবর, তালিকায় থাকা কয়েকজন চাকরিপ্রার্থী কমিশনকে প্রতিবাদ পত্র পাঠিয়েছে। প্রতিবাদ পত্রে তারা উল্লেখ করেছেন, চাকরিতে যোগ না দেওয়া সত্ত্বেও কেন তাঁদের নাম কেন ওয়েবসাইটে দেওয়া হয়েছে? কমিশন সূত্রে খবর, এখনও পর্যন্ত ৩০টি চিঠি এই ধরনের প্রতিবাদ পত্র হিসেবে এসেছে কমিশনের কেন্দ্রীয় কার্যালয়ে। 

গত বৃহস্পতিবার শুনানির পরে ১৮৩ জনের নাম প্রকাশের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের নির্দেশ মত ১৮৩ জন শিক্ষকের তালিকা প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন।

বিচারপতি নির্দেশ দেন, ‘‘তিন দিনের মধ্যে কমিশনকে এই তথ্য জানাবেন জেলা স্কুল পরিদর্শকেরা।’’ আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে এ বিষয়ে পরবর্তী রিপোর্ট পেশ করার জন্য এসএসসি কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।

close