ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

ব্রেকিং: ডিভিশন বেঞ্চে বড় ধাক্কা রাজ্যের, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় বহাল ডিভিশন বেঞ্চে, অবৈধদের নিয়োগ নিয়ে…

 অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়

নিউজ ডেস্ক: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায় বহাল ডিভিশন বেঞ্চে, অবৈধদের নিয়োগ নিয়ে বড় ধাক্কা খেল রাজ্য। সিঙ্গেল বেঞ্চের অর্ডার বহাল ডিভিশন বেঞ্চে।

শিক্ষা সচিবকে সিঙ্গেল বেঞ্চে হাজিরার নির্দেশ বহাল থাকল।  অযোগ্য দের জন্য কিভাবে শূন্যপদ তৈরি হলো! শুনে বিস্মিত ডিভিশন বেঞ্চ। 

অতিরিক্ত শূন্যপদ তৈরি করে অবৈধদের নিয়োগের জন্য আবেদন জানিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। সেই মামলায় বুধবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই মামলাকে চ্যালেঞ্জ করে বুধবারেই ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিল রাজ্য। বেনামি আবেদন নিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায় বহাল রাখল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

হাইকোর্টের ডিভিশন বেঞ্চ জানায়, ইতিমধ্যেই সিবিআই তদন্ত চলছে একাধিক মামলায়। তারমধ্যেই কোর্ট সিবিআইকে নির্দেশ দিয়েছে অতিরিক্ত শূন্যপদ তৈরি করে নিয়োগের জন্য আদালতে যে আবেদন জমা হয়েছে, তার নেপথ্যে কে বা কারা রয়েছে তা খতিয়ে দেখতে৷ ভিভিশন বেঞ্চের মতে, এই নির্দেশ অযৌক্তিক কিছু নয়। তারপরই রাজ্যের আবেদন খারিজ করে ডিভিশন বেঞ্চ। বিচারপতি তপব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ এদিন জানিয়েছে, সিঙ্গল বেঞ্চের দেওয়া সিবিআই তদন্তের নির্দেশে হস্তক্ষেপ করবে না ডিভিশন বেঞ্চ।

বেনামী আবেদন মামলায় বহাল থাকল সিবিআই তদন্ত। সঙ্গে শিক্ষাসচিবকে হাজিরার নির্দেশও। হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা খেল স্কুল সার্ভিস কমিশন (SSC)। রাজ্য সরকার এবার সুপ্রিম কোর্টে যাওয়ার তোড়জোড় শুরু করেছে বলে জানা গিয়েছে।