ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

DA বিক্ষোভে রাজ্য সরকারি কর্মীদের গ্রেফতারি অত্যন্ত দুর্ভাগ্যজনক, বড় মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

নিউজ ডেস্ক: DA বিক্ষোভে রাজ্য সরকারি কর্মীদের গ্রেফতারিকে দুর্ভাগ্যজনক’ বলে মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মহার্ঘ ভাতা (ডিএ বা ডিয়ারনেস অ্যালোওয়েন্স) নিয়ে বুধবার বিধানসভা অভিযান করেছিলেন রাজ্য সরকারি কর্মচারীরা। সেই ঘটনায় ৪৬ জনকে গ্রেফতার করা হয়েছে। 

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করলেন, বুধবার ডিএ নিয়ে আন্দোলনের সময় হাইকোর্টের কয়েকজন কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক।

বকেয়া ডিএ প্রদান-সহ তিন দফা দাবিতে বুধবার বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ। কয়েকজন রাজ্য সরকারি কর্মচারী বিধানসভার মূল ফটকের কাছে পৌঁছাতেই বাধা দেয় পুলিশ। সেইসময় পুলিশের আচরণ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। সরকারি কর্মচারীদের অভিযোগ, এক আন্দোলনকারীর পেটে ঘুষি মারা হয়েছে। কামড়েও দেওয়া হয়েছে বলে অভিযোগ তোলেন তাঁরা। সেইসঙ্গে পুলিশের কয়েকজনকে লাথি মেরেছেও বলে অভিযোগ উঠেছে।

পরবর্তীতে ৪৬ জন আন্দোলনকারীকে গ্রেফতার করে পুলিশ। তা নিয়ে রানি রাসমনি রোডে বিক্ষোভ দেখানো হয়। সূত্রের খবর, আজ তাঁদের আদালতে পেশ করা হবে। তারইমধ্যে পুলিশের তরফে দাবি করা হয়েছে, ঘটনায় এক মহিলা-সহ দুই পুলিশকর্মী আহত হয়েছেন। কামড়ের যে অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন কলকাতা পুলিশের যুগ্ম-কমিশনার (সদর) শুভঙ্কর সিং।