ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

মুখ্যমন্ত্রী সব সময়ই রাজ্য সরকারি কর্মীদের পক্ষে, ডিএ নিয়ে বড় মন্তব্য করলেন তৃণমূল বিধায়ক

ডিএ মামলার রায় দেওয়া হল

নিউজ ডেস্ক: ডিএ মামলার রায় দেওয়া হল। ডিএ মামলায় রাজ্যের আর্জি খারিজ। আগের নির্দেশেই বহাল থাকল।  ২০ মে-র নির্দেশ বহাল রাখলেন বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চ। ২০ মে ৩ মাসের মধ্যে বকেয়া ডিএ দেওয়ার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। পুনর্বিবেচনার আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয় রাজ্য।

ডিএ নিয়ে রাজ্য সরকারের পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিয়েছে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। এ নিয়ে তৃতীয় বার রায় পুনর্বিবেচনার রাজ্যের আর্জি খারিজ করা হল আদালতে। ফলে রাজ্য সরকারি কর্মীদের পক্ষেই এই রায় গেল। ডিএ মামলায় হাই কোর্টে রাজ্য সরকার ধাক্কা খাওয়ার পরই রাজ্য রাজনীতি সরগরম হয়ে উঠেছে। কর্মীদের পাশে দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে একযোগে সরব হয়েছে বিজেপি-সিপিএম।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবসময় সরকারি কর্মীদের পাশে আছে বলে দাবি করে তৃণমূল বিধায়ক তাপস রায় বলেন, “ডিএ না দেওয়ার কথা রাজ্য সরকার কখনও ভাবেনি। সরকার, মাননীয়া মুখ্যমন্ত্রী সব সময়েই সরকারি কর্মীদের পক্ষে। এর আগেও তিনি ডিএ নিয়ে যা বলার বলেছেন, করেছেন, দিয়েছেনও।” 

এর পাশাপাশি তাঁর মন্তব্য, “বিষয়টি একেবারেই বিচারাধীন। রাজ্য সরকার, রাজ্য সরকারের এজি এবং উচ্চ ন্যায়ালয় এবং বিচারপতির বিষয়। নিশ্চয়ই তারা এটা ঠিক করবেন। প্রয়োজনে যা করার তা করবেন। উচ্চ ন্যায়ালয়ের কোনও আদেশ নিয়ে তার উপরে তো কিছু বলা যায় না।”