Kode Iklan atau kode lainnya

বকেয়া ৩১ শতাংশ ডিএ: আদালত অবমাননার মামলার শুনানি কবে হবে? রইল আপডেট

নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টের নির্দেশ মত বকেয়া ডিএ দেওয়া হয়নি। ফলে আদালত অবমাননার মামলা করা হয়েছে। বকেয়া ৩১% DA নিয়ে আদালত অবমাননার মামলার শুনানি কবে তা নিয়ে আগ্রহ তৈরি হয়েছে রাজ্য সরকারি কর্মীদের মধ্যে।  

মহার্ঘ ভাতা বা ডিয়ারনেস অ্যালোওয়েন্স (ডিএ) নিয়ে আদালত অবমাননার মামলার শুনানি কবে হবে? যত সময় যাচ্ছে, তা নিয়ে রাজ্য সরকারি কর্মচারীদের মধ্যে জল্পনা ক্রমশ বাড়ছে।

বিষয়টি নিয়ে কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানিয়েছেন, সেপ্টেম্বরে কলকাতা হাইকোর্টের মাসিক কজলিস্ট প্রকাশিত হয়েছে (৩ সেপ্টেম্বর প্রকাশিত হয়েছে)। সেই কজলিস্ট দেখে কনফেডারেশনের আইনজীবীর ধারণা,আগামী সপ্তাহের যে কোনও দিন আদালত অবমাননার মামলার শুনানি হতে পারে (অর্থাৎ ৯ সেপ্টেম্বরের মধ্যে শুনানি হতে পারে)। 

গত মাসে রাজ্য সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেছে কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ। কনফেডারেশনের তরফে জানানো হয়েছে, গত ২০ মে হাইকোর্ট নির্দেশ দিয়েছিল যে তিন মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ৩১ শতাংশ ডিএ মিটিয়ে দিতে হবে। কিন্তু সেটা করেনি রাজ্য সরকার। 

রাজ্য সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেছে কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ। কনফেডারেশনের তরফে জানানো হয়েছে, গত ২০ মে হাইকোর্ট নির্দেশ দিয়েছিল যে তিন মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ৩১ শতাংশ ডিএ মিটিয়ে দিতে হবে। কিন্তু সেটা করেনি রাজ্য সরকার। 

close