ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

SSC: এসএসসি-র শিক্ষক নিয়োগ মেধাতালিকা তথ্যে নয়া চাঞ্চল্য, সামনে এল গুরুতর অভিযোগ

SSC: এসএসসি-র শিক্ষক নিয়োগ মেধাতালিকা তথ্যে নয়া চাঞ্চল্য, সামনে এল গুরুতর অভিযোগ

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের মেধাতালিকা তথ্যে নয়া চাঞ্চল্য। এসএসসি-র বিভিন্ন নিয়োগে বারবার অভিযোগ এসেছে হাইজাম্প ফর্মুলা মেনে চাকরির। নবম-দশম শ্রেনীর শিক্ষক নিয়োগের সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নম্বর বিভাজন-সহ সেই মেধাতালিকা প্রকাশের নির্দেশ দেওয়া হয়। চূড়ান্ত মেধাতালিকা এবং অপেক্ষমান মেধাতালিকা প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন। সেই মেধাতালিকা বিচারপতি গঙ্গোপাধ্যায় বেঞ্চে পেশ হতেই নতুন অভিযোগ আসে।

শিউলি খাতুন মামলায় একক বেঞ্চে অভিযোগ করা হয় একাধিক বিষয়ে নিয়ম ভেঙে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। শিউলি আইনজীবী ফিরদৌস সামিম জানান, তথ্যের অধিকার আইনে আমার এক মক্কেল জানতে পারে তাঁর ইন্টারভিউ প্রাপ্ত নম্বর ৮। আর মেধাতালিকা প্রকাশ হতে সেই ইন্টারভিউ নম্বর দেখানো হয় ৭.৫। 

ইতিহাসে নির্দিষ্ট অভিযোগ রয়েছে, ১৯৫ জনকে চাকরির জন্য তালিকা মেনে ডাকার কথা সেখানে ডাকা হয়েছে ২৫৫ জনকে। অতিরিক্ত ৬০ জনকে ডাকার পিছনে কোনও কারণ থাকতেই পারে। এই বিষয় গুলি হলফনামা আকারে কমিশনকে জানাতে নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই হলফনামা ইতিমধ্যেই সামনে এসেছে। সেখানেই স্পষ্ট মেধা তালিকায় অতিরিক্ত ৬০ জনকে ডাকার কথা।

৭.৫ ইন্টারভিউ নম্বর রাউন্ড অফ নিয়মে ৮ হওয়ার যুক্তি কমিশনের। ৯ সেপ্টেম্বর মামলার শুনানি। মেধাতালিকা নিয়ে এমন হলফনামা নতুন বিতর্ক সামনে আনতে পারে। এসএসসি নিয়োগ সুপারিশ নিয়ে বারবার প্রশ্ন তুলেছে আদালত।