Kode Iklan atau kode lainnya

আদালতের নির্দেশ মেনে পুজোর আগেই নতুন শিক্ষক নিয়োগ! 'উৎসশ্রী'তে শিক্ষক বদলি বন্ধ করল পর্ষদ

আদালতের নির্দেশ মেনে পুজোর আগেই নতুন শিক্ষক নিয়োগ! 'উৎসশ্রী'তে শিক্ষক বদলি বন্ধ করল পর্ষদ

নিউজ ডেস্ক: পুজোর আগে নতুন নিয়োগ! 'উৎসশ্রী'তে শিক্ষক বদলি বন্ধ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে শিক্ষক-শিক্ষিকাদের বদলির আবেদন দ্রুত নিষ্পত্তির জন্য গতবছর অগাস্টে চালু হয়েছিল   উৎসশ্রী পোর্টাল। আপাতত প্রাথমিক শিক্ষক ও শিক্ষা কর্মীদের বদলি প্রক্রিয়া আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠক করে শিক্ষক ও শিক্ষা কর্মীদের বদলি প্রক্রিয়া আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মূলত নয়া নিয়োগের জন্যই এমন সিদ্ধান্ত। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, ১৮০ জনের বেশি শিক্ষককে নিয়োগ দিতে হবে। সেক্ষেত্রে বদলি প্রক্রিয়া চালু থাকলে শূন্য পদ পাওয়ায় সমস্যা তৈরি হতে পারে।

কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে ১৮৭ জনকে ইন্টারভিউয়ে ডেকেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে তারা জানিয়েছে, আগামী ১৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টা থেকে আচার্য ভবনে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। তাতে মোট ১৮৭ জনের নামের তালিকা দেওয়া হয়েছে। ওইদিন সমস্ত নথি নিয়ে চাকরি প্রার্থী আচার্য ভবনে পৌঁছতে হবে। সেখানেই নথি যাচাই করে নেবেন পর্ষদ কর্তারা। নিয়ম অনুযায়ী ভাইভা বা মৌখিক পরীক্ষাও হবে ওই দিন। গোটা প্রক্রিয়া চলবে বিকেল ৫টা পর্যন্ত।

দায়িত্ব নেওয়ার পরই  প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি গৌতম পাল জানিয়েছিলেন, এবার থেকে প্রতি বছর টেট হবে। নয়া নিয়োগের প্রস্তুতি ইতিমধ্যে চূড়ান্ত করে ফেলেছে পর্ষদ। শীঘ্রই বিজ্ঞপ্তি দিয়ে শূন্য পদ প্রকাশ করা হবে। তাই বদলি প্রক্রিয়া স্থগিত রাখার সিদ্ধান্ত।

close