Kode Iklan atau kode lainnya

এবার শুরু সুপ্রিম কোর্টের লড়াই! শিক্ষক নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে লিভ পিটিশন দায়ের করলেন মানিক ভট্টাচার্য

সুপ্রিম কোর্ট মানিক ভট্টাচার্য

নিউজ ডেস্ক: এবার শুরু হচ্ছে সুপ্রিম কোর্টের লড়াই। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হলেন মানিক ভট্টাচার্য। প্রাথমিক শিক্ষক নিয়োগে মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ সামনে এসেছে। 

এর আগে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান তথা পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেইসঙ্গে চেয়ারম্যান পদ থেকে মানিককে সরানো, তাঁর এবং তাঁর পরিবারের সদস্যদের সম্পত্তির খতিয়ান হলফনামা আকারে জমা দিতে বলেছিল সিঙ্গল বেঞ্চ।  

সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে যান  ভট্টাচার্য। সেখানেও খালি হাতে ফিরতে হয়। ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখে। সেই রায়কে চ্যালেঞ্জ করে এবার শীর্ষ আদালতে গেলেন মানিক।

মানিকের আবেদন গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট। আগামী ২৭ সেপ্টেম্বর এই মামলার শুনানি হবে সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালত নির্দেশ দিয়েছে, এই মামলায় সব পক্ষকে নোটিস দিতে হবে। ওইদিন বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চে মামলাটি শুনানির জন্য উঠতে পারে।

রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির সময় ইডি যায় মানিকের বাড়িতে। এর পর তাঁকে জেরা করেছে ইডি। সম্প্রতি আদালতে নিয়োগ দুর্নীতির চার্জশিট পেশ করেছে ইডি। সেই চার্জশিটে একাধিক পাতায় নাম রয়েছে মানিকের। যদিও মানিক নিজেকে নির্দোষ বলে বারেবারে দাবি করছেন। 

close