চাকরির দাবিতে ফের আন্দোলনে বঞ্চিত চাকরি প্রার্থীদের, শর্তাধীন অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

ফের আন্দোলনে নামতে চলেছেন বঞ্চিত চাকরি প্রার্থীরা। ২০১৪ সালের প্রাথমিক টেটে বঞ্চিত চাকরি প্রার্থীরা চাকরির দাবিতে আন্দোলনে নামতে চলেছেন। তাঁতে শর্তাধী
২০১৪ সালের প্রাথমিক টেটে বঞ্চিত চাকরি প্রার্থীরা চাকরির দাবিতে আন্দোলনে নামতে চলেছেন

নিউজ ডেস্ক: ফের আন্দোলনে নামতে চলেছেন বঞ্চিত চাকরি প্রার্থীরা। ২০১৪ সালের প্রাথমিক টেটে বঞ্চিত চাকরি প্রার্থীরা চাকরির দাবিতে আন্দোলনে নামতে চলেছেন। তাঁতে শর্তাধীন অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। 

নিয়োগের দাবিতে গান্ধীমূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি করতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন ২০১৪ সালের প্রাথমিক টেটে বঞ্চিত চাকরি প্রার্থীরা। সেই আবেদনের শর্তসাপেক্ষে কলকাতা পুলিসকে কর্মসূচি আয়োজনের অনুমতি দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা। 

আবেদনের প্রেক্ষিতে বিচারপতি রাজশেখর মান্থার নির্দেশ দিয়েছেন ধর্না কর্মসূচির করার অনুমতি চেয়ে চাকরি প্রার্থীদের ফের কলকাতা পুলিসের যুগ্ম কমিশনারের কাছে আবেদন করতে হবে। দিনের কোনও নির্ধারিত সময়ে মাইক ছাড়াই শান্তিপূর্ণ ধর্না কর্মসূচি করতে হবে। এই কর্মসূচি থেকে জনসাধারণের কোনও সমস্যা সৃষ্টি করা যাবে না। আরও দেখতে হবে, যানবাহন চলাচলেও যেন কোনও অসুবিধা না-হয়। এই শর্ত মেনে ধর্না কর্মসূচির আবেদন জানালে যুগ্ম কমিশনার তার অনুমতি দেবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, রাজ্যে ১৬,৫০০ জন প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে। সেই মোতাবেক ইন্টারভিউ নিয়ে শিক্ষক নিয়োগ করা হয়। যদিও, কয়েক হাজার চাকরি প্রার্থী বঞ্চিত থেকে যান। তাঁদের দাবি, নিয়োগে প্রবল বেনিয়ম হয়েছে, তাছাড়া ঘোষিত শূন্যপদ অনুযায়ী শিক্ষক নিয়োগ করা হয়নি। ফলে ফের আন্দোলনে বসতে চলেছেন চাকরি প্রার্থীরা।

LihatTutupKomentar