Kode Iklan atau kode lainnya

প্রাথমিকের টেট মামলার রায় প্রসঙ্গে মুখ খুলেছেন বিশিষ্ট আইনজীবী ফিরদৌস শামীম

প্রাথমিকের টেট মামলার রায় প্রসঙ্গে মুখ খুলেছেন বিশিষ্ট আইনজীবী ফিরদৌস শামীম

নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায় প্রসঙ্গে মুখ খুললেন আইনজীবী ফিরদৌস শামীম। গতকালই প্রাথমিকের বহু প্রতীক্ষিত টেট মামলার রায় দিয়েছেন কলকাতা হাইকোর্ট। 

কলকাতা হাইকোর্টের প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার পরিপ্রেক্ষিতে আইনজীবী ফিরদৌস শামীম বলেন, “মহামান্য বিচারপতি সুব্রত তালুকদার এবং মহামান্য বিচারপতি লপিতা ব্যানার্জির ডিভিশন বেঞ্চ যে অর্ডার দিয়েছেন সিঙ্গেল বেঞ্চ অর্থাৎ মহামান্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সমস্ত নির্দেশ আফোল্ড  করেছেন। যে যে নির্দেশ দিয়েছিলেন বিশেষ করে  CFSL এ পাঠানো অর্থাৎ ফরেন্সিক করার সেই নির্দেশ আফোল্ড করেছেন। কোর্ট মনিটর তদন্ত হবে, মহামান্য বিচারপতি সুব্রত তালুকদার এবং মহামান্য বিচারপতি লপিতা ব্যানার্জীর ডিভিশন বেঞ্চ দ্ব‍্যর্থহীন ভাষায় জানিয়ে দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে নির্দেশ দিয়েছেন কোর্ট মনিটর তদন্ত সেই কোর্ট মনিটর তদন্ত হবে।"

একই সঙ্গে তিনি আশা প্রকাশ করেছেন সময় মতো আদালতে রিপোর্ট করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

অবশেষে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। জানা যাচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশেই কার্যত শীলমোহর দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। অন্যদিকে প্রাক্তন পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যের অপসারণের সিদ্ধান্তও বহাল রেখেছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। কোনরকম হস্তক্ষেপ করেনি কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এমন রায় দিয়েছেন কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতির সুব্রত তালুকদার এবং লাপিতা ব্যানার্জির ডিভিশন বেঞ্চ।

close