Kode Iklan atau kode lainnya

‘একদম স্বচ্ছতার সঙ্গে বোর্ড খুব দ্রুত নিয়ম মেনে নিয়োগ করবে’, বড় মন্তব্য পর্ষদ সভাপতি গৌতম পালের

প্রাথমিক শিক্ষা পর্ষদের নবনিযুক্ত সভাপতি গৌতম পাল জানিয়েছেন

নিউজ ডেস্ক: প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে ফের তৎপর হয়েছে রাজ্য সরকার। নিয়োগ নিয়ে ইতিমধ্যেই বৈঠক করা হয়েছে। নিয়োগ নিয়ে স্কুল শিক্ষা দপ্তরের কাছে শূন্য পদের তালিকা চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদ। দুর্গাপুজো মিটে গেলেই প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। 

উল্লেখ্য শুক্রবার বৈঠকে বসেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন অ্যাড হক কমিটি। এই বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেই সূত্রের খবর। জানা গেছে যে এই বৈঠকে নিয়োগ সংক্রান্ত যে সমস্ত সিদ্ধান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা যথেষ্ট ইতিবাচক।

জানা গেছে পুজোর পর যে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হবে এই নিয়োগ প্রক্রিয়ায় শুধুমাত্র আবেদন করতে পারবেন টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা। ইতিমধ্যে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ স্কুল শিক্ষা দপ্তরের কাছে শূন্য পদের তালিকা চেয়ে পাঠিয়েছে। সবকিছু ঠিকঠাক চললে পুজোর আগেই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে অন্তত এমনটাই খবর।

এই প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা পর্ষদের নবনিযুক্ত সভাপতি গৌতম পাল জানিয়েছেন, "ভ্যাকেন্সি তারা দিচ্ছেন এবং ভ্যাকেন্সি দেওয়ার পরে বোর্ড খুব দ্রুত নিয়ম মেনে একদম স্বচ্ছতার সঙ্গে নিয়োগ করবে। আমি আবার রিপিট করছি ট্রান্সপারেন্টলি আমরা এই রিক্রুটমেন্ট করব।"

এই নিয়োগের পাশাপাশি নতুন টেট পরীক্ষা দেওয়ার জন্য কোমর বেঁধে উদ্যোগ নিচ্ছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। নতুন টেট পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন প্রায় ১০ লক্ষের মতো চাকরিপ্রার্থী।

close