Kode Iklan atau kode lainnya

পুজোর পরেই নেওয়া হতে পারে প্রাথমিকের টেট পরীক্ষা, পর্ষদ সূত্রে মিলল বড় ইঙ্গিত

 
পুজোর পরেই নেওয়া হতে পারে প্রাথমিকের টেট পরীক্ষা, পর্ষদ সূত্রে মিলল বড় ইঙ্গিত

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরী প্রার্থীদের জন্য! পুজোর পরেই নেওয়া হতে পারে প্রাইমারি টেট পরীক্ষা! প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রস্তুতি দেখে বড় ইঙ্গিত মিলেছে। পুজোর পরেই রাজ্যে প্রাথমিকের টেটের সম্ভাবনা। পুজোর পরে পরীক্ষা হলে, কোন জেলায় কত পরীক্ষাকেন্দ্র পাওয়া যেতে পারে, তার তালিকা পাঠানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

জানা যাচ্ছে, আনুমানিক পরীক্ষার্থীর সংখ্যা ধরে জেলাগুলিকে পরীক্ষা কেন্দ্রের তালিকা পাঠাতে বলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। চলতি সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে (৯ সেপ্টেম্বর সম্ভাবনা), অর্থাৎ পুজোর আগেই প্রাথমিক শিক্ষা পর্ষদের নব গঠিত অ্যাডহক কমিটি বৈঠকে বসতে পারে। সেই বৈঠকেই টেট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে তার আগেই পরীক্ষাকেন্দ্রের তালিকা প্রতিটি জেলার, জেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষা সংসদের চেয়ারম্যানদের পাঠানোর নির্দেশ দিয়েছে পর্ষদ।

খবর মিলছে, টেট পরীক্ষার ক্ষেত্রে আবেদন পত্র নেওয়ার প্রক্রিয়া থেকে শুরু করে একাধিক ক্ষেত্রে বেশ কিছু বদল আনতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে কী সেই বদল, তা এখনও জানা যায়নি। তবে পরীক্ষা যে  এ বারে হবে, তার নির্দেশ মিলেছে।

টেট ক্যান্ডিডেটদের জন্য পরীক্ষার ভেন্যু ও সেন্টারের বিষয়ে পরিকল্পনা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে। ৯ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট পরীক্ষার ভেন্যুগুলির ঠিকানা ও সেখানে কতজন পরীক্ষা দিতে পারবেন, তার তালিকা পাঠানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

পর্ষদের তরফে জেলা প্রাথমিক শিক্ষা সংসদগুলিকে পাঠানো বার্তায় বলা হয়েছে, পরীক্ষাকেন্দ্রগুলির পরিকাঠামো যেন ভাল হয় এবং যাতায়াতের সুব্যবস্থা থাকে।

close