Kode Iklan atau kode lainnya

ডেটা রুম হাতে পেয়েই শিক্ষক নিয়োগ সম্পর্কে মুখ খুললেন SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

 ডেটা রুম হাতে পেয়েই শিক্ষক নিয়োগ সম্পর্কে মুখ খুললেন SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

নিউজ ডেস্ক: সিবিআইয়ের হাত থেকে স্কুল সার্ভিস কমিশনকে (SSC) ডেটা রুম হস্তান্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ডেটা রুম হস্তান্তের করার জন্য স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার নিজেই আর্জি জানিয়েছিলেন। সেই আর্জি মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্ট। 

সিবিআইয়ের হাত থেকে স্কুল সার্ভিস কমিশনকে (School Service Commission) ডেটা রুম হস্তান্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। ডেটা রুমের বাইরে থেকে সিআরপিএফ প্রত্যাহারের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, "আজ থেকেই স্কুল সার্ভিস কমিশনের নিয়ন্ত্রণে থাকবে ডেটা রুম। সব নিয়ম মেনে এসএসসি-র চেয়ারম্যানকে ডেটা রুম হস্তান্তর করবে সিবিআই।''

আদালতের নির্দেশে তথ্যকক্ষ খোলার অনুমতি পেয়ে এসএসসি এবং চাকরিপ্রার্থীদের একাংশ আশা প্রকাশ করেন, এ বার নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

এই বিষয়ে এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, “ডেটা রুম খুলে যাওয়ায় আমরা স্বাভাবিক কাজকর্ম করতে পারব। শুধু উচ্চ প্রাথমিক এবং নবম থেকে দ্বাদশের চাকরিপ্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া নয়, দৈনন্দিন কাজকর্ম থেকে শুরু করে বিভিন্ন ধরনের বিজ্ঞপ্তি আপলোড করা, সবই এ বার স্বাভাবিক গতিতে হবে। আশা করা হচ্ছে, সোমবার থেকে ডেটা রুম সংক্রান্ত স্বাভাবিক কাজে ফিরতে পারবে স্কুল সার্ভিস কমিশন।”

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠার পরেই সিবিআই ডেটা রুম সিল করে দিয়েছিল। কলকাতা হাইকোর্টও জানিয়েছিল যে, দ্রুত ডেটা রুম হাতে পাবে না এসএসসি। বিচারপতি জানিয়েছিলেন, ৭ সেপ্টেম্বর পর্যন্ত কোনও নথি প্রয়োজন হলে সিবিআই এবং এনআইসি মারফত তা জানতে পারবে এসএসসি। অবশেষে সেই নির্দেশ প্রত্যাহার করা হল। ডেটা রুম হাতে পেল স্কুল সার্ভিস কমিশন। 

close