ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

SSC Scam: এসএসসি নিয়োগ দুর্নীতিতে পার্থ নয়, সিবিআইয়ের টার্গেট আরও বড় কোনও মাথা! প্রশ্নজাল তৈরি

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নয়, সিবিআইয়ের টার্গেট আরও বড় কোনও মাথা। জানা গেছে, কার নির্দেশে দুর্নীতি করেছেন পার্থ, সেই হেভিওয়েটের নাম জানতে সিবিআই (CBI)। এসএসসি নিয়োগ দুর্নীতিতে শুক্রবার আলিপুর আদালত পার্থ চট্টোপাধ্য়ায়কে 5 দিনের সিবিআই হেফাজতে পাঠিয়েছে।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে গত জুলাইয়ে গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর গ্রেফতারের প্রায় দেড় মাস পর তাঁকে হেফাজতে নিল সিবিআই৷ এর আগে এই মামলার তদন্তে একবারই সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন তিনি৷ সিবিআই সূত্রে খবর, সেবার অনেক প্রশ্নেরই উত্তর অধরা থেকে গিয়েছে৷ এবার পরবর্তী পাঁচদিনে সেই প্রশ্নগুলির উত্তরই পার্থর থেকে জানার চেষ্টা করবেন তদন্তকারী আধিকারিকরা৷

তদন্তের বিষয়ে মুখে কুলুপ আটলেও কেন্দ্রীয় তদন্তকারী ব্যুরোর একটি সূত্রের খবর, পার্থকে জেরা করে আসলে এই দুর্নীতিতে জড়িত আরও বড় কোনও হেভিওয়েট সম্পর্কে তথ্য জোগাড় করার চেষ্টা চলবে৷ সিবিআইয়ের ওই সূত্র জানাচ্ছে, পার্থর কাছ থেকে জানতে চাওয়া হবে যে শিক্ষামন্ত্রী থাকাকালীন টাকার বিনিময়ে চাকরি দেওয়ার সিদ্ধান্ত তিনি কার নির্দেশে নিতেন? কীভাবে টাকার লেনদেন হত? কোন কোন খাতে এই টাকা খরচ হয়েছে?

সিবিআই সূত্রের খবর, গোয়েন্দারা মনে করছেন যে পার্থ চট্টোপাধ্যায় একা এই ষড়যন্ত্রের মূল ব্যক্তি নন ৷ পার্থ চট্টোপাধ্যায়ও কোনও একজন ব্যক্তির নির্দেশে চলতেন। সেই কারণেই এই দুর্নীতিতে জড়িত ওই হেভিওয়েটের নাম পার্থর কাছ থেকে জানতে চাইবেন গোয়েন্দারা৷ SSC-র এত বড় দুর্নীতিতে আমলারাও জড়িয়ে থাকতে পারেন৷ সেই আমলাদের সম্পর্কেও তথ্য পার্থর কাছ থেকে জানার চেষ্টা করবে সিবিআই৷

প্রায় সাড়ে ছয় ঘণ্টা ধরে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পর অবশেষে তাঁকে গ্রেফতার করে সিবিআই। ফলে এবার কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে শিক্ষা দুর্নীতি কাণ্ডে জেরা করতে চায় সিবিআই। সেখানে আরও অনেক তথ্য বেরিয়ে আসবে বলেও মনে করছেন সিবিআইয়ের গোয়েন্দারা৷ সেক্ষেত্রে আরও বড় কোনও মাথার নাম সামনে আসতে পারে।