Kode Iklan atau kode lainnya

বিপদ বাড়ল বিজেপির! কল্যাণী এমসে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের আর্জি খারিজ কলকাতা হাই কোর্টে

বিপদ বাড়ল বিজেপির! কল্যাণী এমসে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের আর্জি খারিজ কলকাতা হাই কোর্টে

নিউজ ডেস্ক: কল্যাণী এমসে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট। কল্যাণী এমসে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করা হয়েছিল। নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে বিজেপির একাধিক নেতার বিরুদ্ধে। সেই আবেদন খারিজ হয়ে গেল। ফলে মামলার তদন্ত করবে সিআইডি।

কল্যাণী এমসে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের আবেদন মঙ্গলবার খারিজ করল কলকাতা হাই কোর্ট। সিআইডি-র হাতেই তদন্তভার রাখার নির্দেশ দিল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। 

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে মুখ পুড়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের। নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি, নিয়োগ দুর্নীতি কাণ্ডে নাম আসছে একাধিক নেতা-কর্মীরা। নিয়োগ দুর্নীতি নাম জড়িয়েছে বিজেপি নেতাদেরও। 

এমসের নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে বিজেপির বিধায়ক এবং কেন্দ্রীয় মন্ত্রীদের বিরুদ্ধেই। ‘বেআইনি ভাবে চাকরি বণ্টন’, বিশেষ করে ‘বিজেপি ঘনিষ্ঠদের চাকরি পাইয়ে দেওয়া’র অভিযোগও রয়েছে। যাঁদের বিরুদ্ধে এই সমস্ত অভিযোগ, তাঁরা হলেন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা এবং বাঁকুড়ার বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। 

নিয়োগ সংক্রান্ত আরও একটি জনস্বার্থ মামলায় বলা হয়েছিল, কল্যাণী এমসে বিজেপি বিধায়ক নীলাদ্রি-কন্যা মৈত্রী দানা চাকরি পেয়েছেন ‘নিয়োগ প্রক্রিয়ায় অংশ না নিয়েই’। ডেটা এন্ট্রি অপারেটর পদে মাসিক ৩০ হাজার টাকা বেতনের যে চাকরিটি মৈত্রীকে ‘পাইয়ে দেওয়া হয়েছে’, তাতে কেন্দ্রীয় মন্ত্রী সুভাষেরও ‘হাত’ থাকতে পারে। এ ছাড়াও রাজ্যের কয়েক জন বিজেপি নেতার ঘনিষ্ঠকে চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছিল ওই জনস্বার্থ মামলায়।


close